অ্যাকসেসিবিলিটি লিংক

পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসান কেনিয়াতে তাঁর সফরসূচী আবার শুরু করেছেন


U.S. Secretary of State Rex Tillerson speaks to survivors after laying a wreath during a ceremony at Memorial Park in honor of the victims of the deadly 1998 U.S. Embassy bombing, in Nairobi, Kenya, March 11, 2018.

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসান কেনিয়াতে তাঁর সফরসূচী আবার শুরু করেছেন। তিনি অসুস্থ বোধ করায়, শনিবার কয়েকটি অনুষ্ঠান বাতিল করা হয়।

রবিবার টিলারসান, নাইরোবিতে যুক্তরাষ্ট্রের দূতাবাসে, ২০ বছর আগে এক বিস্ফোরণে যারা হতাহত হন, এক অনুষ্ঠানে তাদের সম্মানে পুষ্প স্তবক অর্পণ করেন।

পররাষ্ট্র দফতরের মুখপাত্র স্টিভ গোল্ডস্টিন যিনি পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আফ্রিকা গেছেন বলেছেন উত্তর কোরিয়ার মত কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে কয়েকদিন কাজ করার পর তিনি সুস্থ্ বোধ করছিলেন না তাই কয়েকটি অনুষ্ঠান বাতিল করা হয়।

শুক্রবার নাইরোবিতে কেনিয়ার প্রেসিডেন্ট উহুরু কেনিয়াটার সঙ্গে বৈঠকের পর টিলারসান, কেনিয়াটা ও বিরোধী নেতা রাইলা ওডিঙ্গার মধ্যে রাজনৈতিক মীমাংসার প্রশংসা করেন। পররাষ্ট্র দফতরের এক বিবৃতিতে বলা হয় পররাষ্ট্রমন্ত্রী বলেছেন কেনিয়ার জাতিগত এবং রাজনৈতিক বিভাজন নিরসনে এটা একটা ইতিবাচক পদক্ষেপ।

XS
SM
MD
LG