অ্যাকসেসিবিলিটি লিংক

পররাষ্ট্র মন্ত্রী কখনই পদত্যাগের হুমকি দেননি: প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প জোর দিয়েই বলছেন যে, তাঁর পররাষ্ট্র মন্ত্রী রেক্স টিলার্সন কখনই পদত্যাগের হুমকি দেননি। তিনি এ দু’জনের মধ্যে উত্তেজনা বিষয়ক সংবাদকে তাঁর কথায় "Fake News" বা ভূয়া খবর বলে অভিহিত করেন।

আজ সকালে ট্রাম্প টুইটারে এন বি সি‘র এই খবরের সমালোচনা করেন যে প্রেসিডেন্টের সঙ্গে কয়েক মাস ধরে উত্তেজনা এবং হতাশার পর, টিলার্সন প্রায় পদত্যাগ করতে যাচ্ছিলেন এবং ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের অনুরোধে তিনি এ পদে থেকে যান। এন বি সি‘র ঐ রিপোর্টে বলা হয়, জুলাই মাসে পেন্টাগনে শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকের পর টিলার্সন ট্রাম্পকে তাঁর কথায় "moron" বা “হাবা” বলে অভিহিত করেন।

গতকাল বুধবার টিলার্সন এ রকম আভাস ইঙ্গিত অস্বীকার করেছেন যে তিনি পদত্যাগ করতে যাচ্ছিলেন। টিলার্সন বলেন, কয়েকটি প্রসঙ্গে বলা যেতে পারে যে ভাইস প্রেসিডেন্টের কখনই আমাকে স্বপদে থাকতে বলতে হয়নি কারণ আমি কখনই এই পদ থেকে সরে দাঁড়ানোর কথা বিবেচনা করিনি।

ট্রাম্পকে তিনি তাঁর কথায় হাবা বলেছিলেন কী না এ সম্পর্কে তাঁকে গতকাল প্রশ্ন করা হলে তিনি অস্বীকার করেননি তবে তিনি বলেন যে, এসব ছোটখাটো বিষয় নিয়ে তিনি মাথা ঘামাচ্ছেন না। তিনি বরঞ্চ ট্রাম্প এবং তাঁর পররাষ্ট্র নীতির লক্ষ্য নিয়ে প্রশংসা করেন, যা কীনা যা কিছু অর্জন সম্ভব, তা অর্জন করতে সক্ষম হবে।

XS
SM
MD
LG