অ্যাকসেসিবিলিটি লিংক

ট্রাম্প এখনও সন্দিহান বাইডেনের ক্ষমতা গ্রহণ সম্পর্কে


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প এবং ১৬০ কিলোমিটার দূরত্বে এবং তার চাইতে বেশি রাজনৈতিক দূরত্বে অবস্থিত নব নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন করোনাভাইরাস মহামারির উপর আলোকপাত করে মঙ্গলবার দুটি পৃথক অনুষ্ঠানে বক্তব্য রেখেছেন। তবে বাইডেনের ক্ষমতা গ্রহণ সম্পর্কে ট্রাম্প এখনও সন্দিহান ।  হোয়াইট হাউজের দক্ষিণ মিলনায়তনে ট্রাম্প একটি নির্বাহী আদেশে স্বাক্ষর করেন যাতে নিশ্চিত করা হয় যে আমেরিকানরা যেন করোনাভাইরাসের টীকার নাগাল পেতে অগ্রাধিকার পান যদিও এটা পরিস্কার নয় যে তা কিভাবে কার্যকর করা হবে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প এবং ১৬০ কিলোমিটার দূরত্বে এবং তার চাইতে বেশি রাজনৈতিক দূরত্বে অবস্থিত নব নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন করোনাভাইরাস মহামারির উপর আলোকপাত করে মঙ্গলবার দুটি পৃথক অনুষ্ঠানে বক্তব্য রেখেছেন। তবে বাইডেনের ক্ষমতা গ্রহণ সম্পর্কে ট্রাম্প এখনও সন্দিহান । হোয়াইট হাউজের দক্ষিণ মিলনায়তনে ট্রাম্প একটি নির্বাহী আদেশে স্বাক্ষর করেন যাতে নিশ্চিত করা হয় যে আমেরিকানরা যেন করোনাভাইরাসের টীকার নাগাল পেতে অগ্রাধিকার পান যদিও এটা পরিস্কার নয় যে তা কিভাবে কার্যকর করা হবে। হোয়াইট হাউজের মতে এই আদেশ বলে স্বাস্থ্য ও জনসেবা মন্ত্রীকে এই নির্দেশ দেওয়া হচ্ছে যে আমেরিকানদের যেন কভিড ১৯ ‘এর টীকার বিষয়ে অগ্রাধিকার দেয়া হয় । তবে হোয়াইট হাউজ এ বিষয়ে বিস্তারিত আর কিছু জানায়নি।

এই আদেশ সই করার আগে প্রেসিডেন্ট ফেডারেল সরকারের Operation Warp Speed টীকা বিতরণ দল এবং তার করোনাভাইরাস টাস্ক ফোর্সের সঙ্গে ব্যাপক ভাবে টীকা দেয়ার বিষয়ে তাঁর পরিকল্পনা নিয়ে কথা বলেছেন। ট্রাম্প বলেন আগামি কয়েক মাসের মধ্যেই ভাইরাসে সংক্রমণের সংখ্যা কমে আসবে। এটাই হচ্ছে আধুনিক যুগের ওষুধের যাদুকরি প্রভাব। একজন সংবাদদাতা যখন জানতে চান যে মঙ্গলবারের এই হোয়াইট হাউজের অনুষ্ঠানে নব নির্বাচিত প্রেসিডেন্টের স্বাস্থ্য বিষয়ক টীমকে কেন আমন্ত্রণ জানাও হয়নি , প্রেসিডেন্ট বলেন যে এমনতো কোন নিশ্চয়তা নেই যে ২০ শে জানুয়ারি বাইডেন দায়িত্ব নেবেন। ট্রাম্প জোর দিয়েই বলেন আমরা জিতেছি এবং আশা করছি আগামি প্রশাসন হবে অবিচ্ছিন্ন ভাবে ট্রাম্প প্রশাসন। ট্রাম্প অবশ্য চূড়ান্ত ভাবে সরাসরি ভোটের হিসেবে এবং ইলেক্টরাল কলেজ ভোটে বাইডেনের কাছে পরাস্ত হয়েছেন।

XS
SM
MD
LG