অ্যাকসেসিবিলিটি লিংক

নিউইয়র্কের সন্ত্রাসী হামলা: ট্রাম্প দায়ি করলেন অভিবাসন লটারিকে


প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প সেই ভিসা কর্মসূচিকে দায়ি করার পর , যার আওতায় সাইফুল্লো সাইপভ যুক্তরাষ্ট্রে প্রবেশ করেছিল , নিউ ইয়র্কে মঙ্গলবারের সন্ত্রাসী আক্রমণ এখন একটি রাজনৈতিক ইস্যু হয়ে দাঁড়িয়েছে। তিনি যুক্তরাষ্ট্রের বিচার ব্যবস্থাকে তাঁর কথায় এক ধরণের তামাশা বলে অভিহিত করেছেন যা কীনা খুব ধীর গতিতেত কাজ করে।

সাইফুল্লো পুলিশকে বলেছে যে সে এই আক্রমণের জন্যে হ্যালোউইনের ইদনটি বেছে নিয়েছিল কারণ সে জানতো এ দিন রাস্তায় বেশি লোকজন থাকবে। গতকাল তার বিরুদ্ধে দু ধরণের ফৌজদারি অভিযোগ আনা হয়েছে্।

ট্রাম্প বলেন তিনি অবিলম্বে অভিবাসন লটারি বাতিল করার ব্যাপারে কংগ্রেসের সঙ্গে বসতে চান। এই ধরণের লটারির আওতায় সাইপভ যুক্তরাষ্ট্রে প্রবেশ করেছিল।

তবে ট্রাম্পের এই সব মন্তব্য সম্পর্কে ডেমক্র্যাটরা সমালোচনা করছেন তাঁরা বলছেন প্রেসিডেন্ট এমন এক সময়ে এই দুঃখজনক ঘটনাকে রাজনীতিকিকরণ করছেন যখন আইন প্রয়োগকারীরা এটা বের করার চেষ্টা করছেন যে আসল ঘটনাটা কি ।

বুধবার এই টুইটার মন্তব্যে ট্রাম্প সেনেটের ডেমক্র্যাটিক নেতা চার্লস শুমারকে এই বলে দোষারোপ করেন যে তিনি ডাইভার্সটি লটারি কর্মসূচির অংশ হিসেবে যুক্তরাষ্ট্রে তাঁর কথায় সন্ত্রাসীদের আসতে দিচ্ছেন।

XS
SM
MD
LG