অ্যাকসেসিবিলিটি লিংক

প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন আমেরিকান কৃষকরা এখন আরও বেশী রপ্তানি করবে চীনে


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প বলেছেন চীনের সঙ্গে বাণিজ্য বিষয়ে একটা বড় ধরনের মীমাংসা হয়েছে। তিনি বলেছেন আমেরিকান কৃষকরা এখন আরও বেশী চীনে রপ্তানি করবে।

সোমবার ভোরে, প্রেসিডেন্ট টুইট করে বলেন, যে চীন “অতিরিক্ত কৃষি পণ্য কেনার বিষয়ে রাজি হয়েছে। আমাদের কৃষকদের জন্য বেশ কয়েক বছরে খুব ভাল একটা জিনিষ হতে যাচ্ছে।”

প্রেসিডেন্ট টুইট করার একদিন আগে যুক্তরাষ্ট্রের অর্থমন্ত্রী স্টিভেন মেনিউশিন বলেছেন চীন ও যুক্তরাষ্ট্র একে অপরের রপ্তানির উপর নতুন শুল্ক আরোপ করা থেকে পিছিয়ে আসার বিষয়ে একমত হয়েছে। তার একদিন আগে দু দেশের মধ্যে এক চুক্তি হয় যার অধীনে বেজিং আরও বেশী আমেরিকান পণ্য কিনবে যাতে চীনের সঙ্গে আমেরিকার বিশাল বাণিজ্য ঘাটতি অনেকটা হ্রাস করা যায়।

স্টিভেন মেনিউশিন ফক্স নিউসকে বলেছেন বিশ্বের দুটি সবচাইতে বড় অর্থনৈতিক শক্তি বাণিজ্য ইস্যুগুলো নিরসনের জন্য একটা অবকাঠামোর বিষয়ে একমত হয়েছে এবং অর্থবহ অগ্রগতি হয়েছে।

চীনের সরকার নিয়ন্ত্রিত সংবাদ সংস্থা শিনহুয়া, ভাইস প্রিমিয়ার লিউ হির উদ্ধৃতি দিয়ে বলেছে দু’পক্ষ একমত হয়ে যে তারা বাণিজ্য যুদ্ধে সংশ্লিষ্ট হবে না এবং শুল্ক বৃদ্ধি করা বন্ধ করবে।

XS
SM
MD
LG