অ্যাকসেসিবিলিটি লিংক

ট্রাম্প: অভিবাসন আইন অনুমোদন, ডেমক্র্যাটদের কারণে বাধাগ্রস্ত হতে পারে।


Trump

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্র -মেক্সিকো সীমান্তে পরিবার বিচ্ছিন্ন করার বিষয়ে অভিবাসন নীতিমালা পরিবর্তন করার একদিন পর প্রতিনিধি পরিষদ বৃহস্পতিবার অভিবাসন সংক্রান্ত এবং অন্যান্য বিষয়ে দুটি প্রস্তাবের উপর আজ ভোট গ্রহণ করবে। এই সব বিষয় দেশের প্রধান রাজনৈতিক দলগুলোর মধ্যে বিভাজন সৃষ্টি করেছে। ।

যদিও এই ভোটের ফলাফল অনিশ্চিত তবে একটা দিক হচ্ছে এ ব্যাপারে কঠোর নীতি অনুসরণ করা আর অন্যটি হলো রিপাবলিকান দলের রক্ষনশীল এবং মধ্যপন্থিদের মধ্যে একটি সমঝোতা করা।

বৃহস্পতিবার এক টুইট বার্তায় প্রেসিডেন্ট ট্রাম্প অভিবাসন বিল নিয়ে সংশয় প্রকাশ করে বলেন যে কোনো অভিবাসন বিল অনুমোদন পাবার জন্য প্রয়োজনীয় সংখ্যক ভোট পেতে পারে।বিরোধী ডেমোক্রাট (Democrats)দের দোষারোপ করে বলেন, তারা শুধু প্রতিবন্ধকতা সৃষ্টি করে।

অভিবাসন বিলে যে বিধান উত্থাপন করা হয়েছে তা হচ্ছে সীমান্ত অবৈধভাবে অতিক্রম করলে শিশুদেরকে আলাদা না করে বাবা-মার সাথে আটক করে রাখা হবে। আরও রয়েছে সীমান্তে দেওয়াল নির্মাণের জন্য ২৫ কোটি ডলার বরাদ্দ করা ,বর্তমান ভিসা লটারি মেধা ভিত্তিক করা এবং অনথিভুক্ত অভিবাসী বিশেষ করে যারা শিশু অবস্থায় যুক্তরাষ্ট্রে এসেছিলেন তাদের নাগরিকত্ব প্রদানের পথ খুঁজে বের করা।

XS
SM
MD
LG