অ্যাকসেসিবিলিটি লিংক

রুশ সম্পৃক্ততা তদন্তের জন্য অভিশংসক নিয়োগকে ট্রাম্প খাটো করে দেখছেন


যুক্তরাষ্ট্রে গত বছরের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার সংশ্লিষ্টতা তদন্তের জন্য বিশেষ অভিশংসক নিয়োগের বিষয়টিকে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প খাটো করে দেখছেন এবং এটিকে যুক্তরাষ্ট্রের ইতিহাসে রাজনীতিকের দোষ খোঁজার সব চেয়ে ব্যর্থ প্রয়াস বলে অভিহিত করেছেন।

আজ সকালে টুইটারে দেওয়া দুটি মন্তব্যে ট্রাম্প অভিযোগ করেন যে নির্বাচনের সময়ে ডেমক্রেটিক পার্টি থেকে তাঁর প্রতিদ্বন্দ্বি হিলারি ক্লিন্টনের সব অবৈধ কর্মকান্ড কিংবা তাঁর পুর্বসুরি সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার প্রশাসনের কাজ তদন্ত করার জন্য কোন বিশেষ অভিশংসক কিন্তু নিয়োগ করা হয়নি।

গতকাল এফ বি আই’এর সাবেক ডিরেক্টার রবার্ট মুলারকে এ ব্যাপারে তদন্তে নের্তৃত্ব দেওয়ার জন্য নিযুক্ত করা হয় যে ট্রাম্পের সহকারিদের মধ্যে কেউ, ট্রাম্পের বিজয় নিশ্চিত করার প্রচেষ্টায় অন্যায় ভাবে রুশ কর্মকর্তাদের সঙ্গে হাত মিলিয়েছিলেন কী না। যুক্তরাষ্ট্রের গোয়েন্দা কমিটি এরই মধ্যে এই সিদ্ধান্তে পৌঁছেছে যে ক্লিন্টনের প্রচার অভিযানের প্রধান জন পডেস্টার কম্পিউটারে হ্যাক করে, রাশিয়া এরই মধ্যে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে নাক গলিয়েছে। মূলার এই নতুন দায়িত্ব এমন এক সময়ে পেলেন যখন এফ বি আই এবং কংগ্রেসের উভয় কক্ষের গোয়েন্দা কমিটিগুলোএ ব্যাপারে খতিয়ে দেখছে।

XS
SM
MD
LG