অ্যাকসেসিবিলিটি লিংক

ট্রাম্প বলেছেন কয়েকজন ফুটবল খেলোয়াড়, জাতীয় সঙ্গীত পরিবেশনের সময় যে প্রতিবাদ জানায়, তার সঙ্গে বর্ণ গোত্রের কোন সম্পর্ক নেই


Golden State Warriors Stephen Curry takes questions from the media after NBA basketball practice in Oakland, California, Sept. 23, 2017.

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প সোমবার বলেছেন কয়েকজন পেশাদারী ফুটবল খেলোয়াড়, জাতীয় সঙ্গীত পরিবেশনের সময় যে উঠে দাড়াতে অস্বীকৃতি জানায়, তার সঙ্গে বর্ণ গোত্রের কোন সম্পর্ক নেই। অবশ্য বহু খেলোয়াড় নিজেরাই বলেছেন যুক্তরাষ্ট্রে সংখ্যালঘুদের বিরুদ্ধে পুলিশের নৃশংসতা এবং বর্ণবাদের বিরুদ্ধে তারা প্রতিবাদ জানানোর জন্যই উঠে দাড়ান না।

রবিবার ট্রাম্পকে অগ্রায্য করে, সকল বর্ণের শত শত খেলোয়াড়, কোচ এবং বিভিন্ন টিমের মালিক ১৪টি খেলা শুরু হওয়ার আগে, জাতীয় সঙ্গীত "Star Spangled Banner" যখন বাজানো হয় তখন, বসে থেকে অথবা হাটু গেড়ে বোসে, কিংবা হাতে হাত মিলিয়ে দাড়িয়ে ছিলেন। ঐতিহ্যগত ভাবে জাতীয় সঙ্গীত যখন বাজানো হয় তখন বুকে হাত রেখে লোকজন দেশ ও পতাকার প্রতি সমর্থন জানিয়ে থাকেন।

সাম্প্রতিক দিনগুলোতে ট্রাম্প National Football League এর মালিকদের প্রতি, যে খেলোয়াড়রা জাতীয় সঙ্গীত বাজানোর সময় উঠে দাড়ান না তাদের বরখাস্ত করার আহ্বান জানান। ওই খেলোয়াড়দের অধিকাংশই কৃষ্ণাঙ্গ।

XS
SM
MD
LG