অ্যাকসেসিবিলিটি লিংক

ট্রাম্প: কোরীয় যুদ্ধাবসানের প্রচেষ্টায় আশীর্বাদ রইল


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প বলেছেন যে ১৯৫০ দশকের কোরীয় যুদ্ধের অবসান ঘটানোর লক্ষ্যে পিয়ংইয়ং সরকারের সঙ্গে আলোচনার ব্যাপারে সোওল সরকারের প্রতি তাঁর সম্পুর্ণ আশির্বাদ রয়েছে।

মঙ্গলবার জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের সঙ্গে বৈঠক শুরুর আগে, তাঁর পাশে বসেই ট্রাম্প সংবাদদাতাদের বলেন লোকজন এটা বোঝে না যে কোরীয় যুদ্ধ শেষ হয়নি,এবং এখনও চলছে যখন তারা এই লড়াই অবসানের ব্যাপারে আলাপ আলোচনা করছে। ট্রাম্প যে উত্তর কোরিয়ার নেতা কিম জং ঊনের সঙ্গে শীর্ষ বৈঠকে রাজি হয়েছেন আবে তার প্রশংসা করেন এবং বলেন এটি হচ্ছে সাহসী পদক্ষেপ ।

ট্রাম্প বলেন সব কিছু ঠিক থাকলে এই বৈঠক হবে জুনের গোড়ার দিকে কিংবা আরেকটু আগে । বর্ধিত ঐ দ্বিপাক্ষিক বৈঠকের অব্যবহিত পরেই ট্রাম্প আরো জানান যে শীর্ষ বৈঠকের প্রস্তুতি চলছে এবং আমরা উত্তর কোরিয়ার সঙ্গে সরাসরি আলোচনা করেছি এবং তা অত্যন্ত উচ্চ পর্যায়ের আলোচনা হয়েছে। উত্তর কোরীয়দের সম্পর্কে প্রেসিডেন্ট বলেন যে তারা আমাদের সম্মান করে এবং আমরাও তাদের সম্মান করি। আবে স্বস্তি প্রকাশ করেন যে ট্রাম্প প্রতিশ্রুতি দিয়েছেন যে কয়েক দশক ধরে অপহৃত জাপানি নাগরিকদের বিষয়সহ , জাপানের উদ্বেগের বিষয় নিয়ে তিনি কিমের সঙ্গে আলোচনা করবেন। পিয়ংইয়ং এর পরমাণু অস্ত্র এবং ব্যালিস্টিক ক্ষেপনাস্ত্র কর্মসূচির বিষয়ে শক্ত অবস্থান নেওয়ার জন্য আবে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের প্রশংসা করেন।

XS
SM
MD
LG