অ্যাকসেসিবিলিটি লিংক

প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প ১২ দিনের এশিয়া সফরে মঙ্গলবার দক্ষিণ কোরিয়ায় পৌঁছেছেন।

দুই দিনের সফরে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প কোরিয়ান উপদ্বীপের উত্তেজনার মধ্যে মিত্র দেশগুলোর প্রতি যুক্তরাষ্ট্রের সহযোগিতার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করার আশা করছেন।

এর আগে সোমবার টোকিওতে এক যৌথ সংবাদ সম্মেলন করেন জাপানি প্রধানমন্ত্রী শিনজো আবে ও প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। সংবাদ সম্মেলনে জাপানি প্রধানমন্ত্রী জানিয়েছেন, উত্তর কোরিয়া যে হুমকি দিচ্ছেন তা মোকাবেলায় জাপান এবং যুক্তরাষ্ট্র সম্পূর্ণভাবে একসঙ্গে রয়েছে এবং এছাড়া অন্যান্য উপায়ও খোলা রয়েছে।
প্রধান মন্ত্রী শিনজো আবে দোভাষীর সাহায্যে কথা বলেন। মিঃ আবে ৩৫ জন উত্তর কোরিয় নাগরিক এবং দলগত সম্পদ জব্দ করার কথা ঘোষণা করেন। মিঃ ট্রাম্প বলেছেন, উত্তর কোরিয়ার যে কোনো হুমকির বিরুদ্ধে আমেরিকা তার মিত্র জাপানের পাশে থাকবে।প্রেসিডেন্ট ট্রাম্প আরও বলেছেন, জাপানের সংগে অর্থনৈতিক সম্পর্ক উন্নয়নে আমেরিকা প্রতিজ্ঞাবদ্ধ এবং তিনি জাপানের সংগে অবাধ, মুক্ত এবং উভয় পক্ষের মধ্যে বানিজ্যিক সম্পর্ক গড়তে চায়।
টোকিওতে জাপানী প্রধানমন্ত্রী শিনজো আবের সংগে দু'দিনের আলোচনায় প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, উত্তর কোরিয়ার সংগে কৌশলগত ধৈর্য প্রদর্শনের সময় শেষ হয়েছে। সভ্য এক পৃথিবীর জন্য তাদের পরমাণু কর্মসূচি হুমকি স্বরূপ। প্রধান মন্ত্রী আবেও ঐ মন্তব্যের পুনরাবৃত্তি করেন এবং বলেন এই সমস্যা নিরসনে ওয়াশিংটনের নীতিকে জাপান সমর্থন করে।

আপনার পছন্দমত বেছে নিন

মন্তব্যগুলো দেখান

XS
SM
MD
LG