অ্যাকসেসিবিলিটি লিংক

শীর্ষ সম্মেলনের প্রস্তুতিতে আমেরিকান প্রতিনিধি দল এখন উত্তর কোরিয়ায়


U.S. President Donald Trump in the Oval Office of the White House in Washington, May 26, 2018.

ওয়াশিংটন পোস্ট পত্রিকায় বলা হয়েছে যে রবিবার যুক্তরাষ্ট্রের কয়েকজন কর্মকর্তা উত্তর কোরিয়ায় প্রবেশ করেন যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার মধ্যে পরিকল্পিত শীর্ষ সম্মেলনের প্রস্তুতিতে।

এর আগে শনিবার সন্ধ্যায় প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প, ওভাল অফিসে সাংবাদিকদের বলেন যে সিঙ্গাপুরে, ১২ জুন যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার মধ্যে যে শীর্ষ সম্মেলন হওয়ার কথা তার প্রস্তুতি চলছে। তিনি বলেন আমেরিকান প্রশাসনের কর্মকর্তারা খুঁটিনাটি বিষয়গুলো নিয়ে আলোচনা করছেন।

প্রেসিডেন্ট ট্রাম্প বলেন আলোচনা খুব ভাল হচ্ছে।

তিনি বলেন “আমার মনে হয় লোকজন দেখতে চান যে আমরা বৈঠক করতে পারছি এবং কোন কিছু অর্জন করতে পারছি। আমরা যদি তা করতে পারি এবং কোরীয় উপদ্বীপের পরমাণু নিরস্ত্রীকরণে সফল হই তাহলে তা উত্তর কোরিয়ার জন্য খুবই ভাল হবে, দক্ষিণ কোরিয়ার জন্যও তা খুব ভাল হবে, ভাল হবে জাপানের জন্য, বিশ্বের জন্য তা খুব ভাল হবে, যুক্তরাষ্ট্রের জন্য তা খুব ভাল হবে, চীনের জন্যও তা খুব ভাল হবে। অনেকে এর জন্য কাজ করছেন। কাজ ভাল ভাবে এগিয়ে যাচ্ছে।”

উত্তর কোরিয়ার বার্তা মাধ্যমে শনিবার রাতে বলা হয় যে উত্তর কোরিয়ার নেতা কিম জং উন প্রতিশ্রুতিবদ্ধ যে সিঙ্গাপুরে আমেরিকার প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের সঙ্গে পরিকল্পিত শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হবে।

XS
SM
MD
LG