অ্যাকসেসিবিলিটি লিংক

ট্রাম্পের অভিষেক অনুষ্ঠানের প্রাক্কালে তাঁর বিরুদ্ধে প্রতিবাদ বিক্ষোভ


Demonstrators hold banners as they protest in opposition of President-elect Donald Trump, at McPherson Square, in Washington, Jan. 14, 2017.

মেরিল্যান্ড রাজ্যের ডেমোক্রাটিক সেনেটার ক্রিস ভ্যান হলেন, ওয়াশিংটনে এক ঐতিহাসিক আফ্রিকান আমেরিকান গীর্জায় বলেছেন “আমরা ডনাল্ড ট্রাম্পকে স্ট্যাচু অফ লিবার্টিকে সমাহিত করতে দেব না।”

ডনাল্ড ট্রাম্পের প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার অভিষেক অনুষ্ঠানের আগে যুক্তরাষ্ট্রের সর্বত্র যে বহু সমাবেশ ও প্রতিবাদ বিক্ষোভ হয় তার একটিতে ভ্যান হলেন ভাষণ দিচ্ছিলেন। ধনকুবের ব্যবসায়ী ট্রাম্প নির্বাচনের সময় অভিবাসী বিরোধী মন্তব্য করেন, যুক্তরাষ্ট্র মেক্সিকো সীমান্তে দেওয়াল নির্মানের প্রতিশ্রুতি দেন এবং এ দেশে যে মুসলিমরা প্রবেশ করবে তাদের বিরুদ্ধে দমন অভিযানের প্রতিশ্রুতি দিয়েছিলেন।

ওয়াশিংটনে রেভেরেন্ড আল শার্পটন "We Shall Not Be Moved" শীর্ষক মিছিলে নেতৃত্ব দেন। তিনি বলেন আমরা সেনেটে ও প্রতিনিধি পরিষদে ডেমোক্রাট ও মধ্যপন্থী রিপাবলিকানদের বলতে এসেছি যে আপনারা ট্রাম্পের বিরুদ্ধে শক্ত হয়ে দাড়ান। তিনি রাজনীতিকদের প্রতি তার আবেদনে বলেন দরিদ্র ও শ্রমজীবীদের ক্ষতি হয় সে রকম নীতি মালা যেন ট্রাম্প ও রিপাবলিকানরা অনুমোদন করাতে না পারে।

XS
SM
MD
LG