অ্যাকসেসিবিলিটি লিংক

কিশোর অভিবাসিদের বহিস্কার না করার বিষয়ে আইন স্বাক্ষরে ট্রাম্প সম্মত


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প মঙ্গলবার শীর্ষ স্থানীয় বিধায়কদের বলেছেন যে হাজার হাজার কিশোর অভিবাসিকে এ দেশ থেকে যাতে তাড়িয়ে দেওয়া না হয় এবং মেক্সিকোর সঙ্গে দেশের দক্ষিণ সীমান্ত বরাবর সুরক্ষা ব্যবস্থা উন্নত করার জন্য তাঁরা যে রকম আইনে সম্মত হন , সেই রকম আইনে তিনি স্বাক্ষর দেবেন।

হোয়াইট হাউজে টেলিভিশনের মাধ্যমে এক ব্যতিক্রমি বৈঠকে ট্রাম্প বলেন যে সামগ্রিক অভিবাসন সংস্কার নিয়ে পরে কাজ করা যাবে্ । তিনি বলেন যে তিনি এখনো মনে করেন যুক্তরাষ্ট্র ও মেক্সিকোর ৩২০০ কিলোমিটার ব্যাপী সীমান্তের অন্তত অংশ বিশেষে দেওয়াল তোলা দরকার তবে মনে হচ্ছে যে তিনি আগেকার এই দাবি থেকে পিছিয়ে এসছেন যে এ জন্য অবিলম্বে অর্থায়ন করতে হবে।

হোয়াইট হাউজের প্রেস সচিবের এক বিবৃতিতে লেখা হয়েছে যে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প দ্বিদলীয় এবং দুই কক্ষের বিধায়কদের সঙ্গে অভিবাসন সংস্কার বিষয়ক একটি বৈঠক সম্পন্ন করেছেন।

এই বৈঠকের অংশবিশেষ রুদ্ধদ্বার কক্ষে অনুষ্ঠিত হয় । তারা এই আইন নিয়ে আলোচনায় সহমত প্রকাশ করেন যা চারটি গুরুত্বপূর্ণ বিষয়ে অত্যাবশকীয় , সীমান্ত সুরক্ষা , পরম্পরাগত অভিবাসন , ভিসা লটারি এবং Deferred Action for Childhood Arrivals বিষয়ক নীতি ।

যুক্তরাষ্ট্রের নেতা বলেন যে প্রথমে বিধায়কদের আট লক্ষ কিশোর অভিবাসিকে, দেশ থেকে বিতাড়িত হওয়া থেকে রক্ষা করতে হবে যাদেরকে বহু বছর আগে তাদের বাবা মা অবৈধ ভাবে যুক্তরাষ্ট্রে নিয়ে আসে। প্রধানত তারা মেক্সিকো এবং মধ্য আমেরিকার দেশগুলো থেকে আসে। গত বছর ট্রাম্প, প্রাক্তন প্রেসিডেন্ট ওবামার ঐ কর্মসূচি বাতিল করেন যা তাদেরকে যুক্তরাষ্ট্র থেকে তাড়িয়ে দেওয়া থেকে রক্ষা করছিল্ তবে তিনি বিষয়টি বিবেচনার জন্য ৫ই মার্চ পর্যন্ত সময় দেন।

XS
SM
MD
LG