অ্যাকসেসিবিলিটি লিংক

জাপানি টেলিকম প্রতিষ্ঠান যুক্তরাষ্ট্রে পাঁচ হাজার কোটি ডলার বিনিয়োগ করবে; ৫ লক্ষ নতুন চাকরির সুযোগ সৃষ্টি করে দেবে: ট্রাম্প


যুক্তরাষ্ট্রের নব নির্বাচিত প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প মঙ্গলবার জানান যে জাপানের বিশাল টেলিকমিউনিকেশান প্রতিষ্ঠান সফটব্যাংক গ্রুপ পাঁচ হাজার কোটি ডলার বিনিয়োগ করবে যুক্তরাষ্ট্রের অর্থনীতিতে এবং আরও পঞ্চাশ হাজার চাকরির সংস্থান করবে।

এই সংবাদ জানানোর জন্য ট্রাম্প সফটব্যাঙ্কের প্রধান নির্বাহী মাসায়োশী সনের সঙ্গে ট্রাম্প টাওয়ারের লবি তে আসেন এবং পরে সংবাদটি টুইটারে ও দেন। মি সন অবশ্য জানাননি সফটব্যাঙ্ক সুনির্দিষ্ট ভাবে কি বিনিয়োগ করবে। সংবাদদাতাদের সঙ্গে কথা বলার সময়ে তিনি একটি কাগজ তুলে ধরেন যাতে সেই একই অঙ্কের পরিমাণ বলেন যা ট্রাম্প ঘোষণা করেন তবে সেখানে আরও বলা ছিল যে এই বিনিয়োগ করা হবে আগামি চার বছর। হোয়াইট হাউজে প্রবেশের জন্য নির্বাচনী প্রচারাভিযানে ট্রাম্প বলেছিলেন , মন্দা এবং বিশ্বায়নের কারণে বিশেষত নির্মাণ শিল্প যে ক্ষতি গ্রস্ত হয়েছে তার জন্য তিনি আমেরিকায় কাজ ফিরিয়ে আনবে।

সফট ব্যাঙ্কের চুক্তি হচ্ছে ভোটদাতাদের প্রতি তাঁর ঘোষিত প্রতিশ্রুতির দ্বিতীয় বাস্তবায়ন । গত সপ্তায় তিনি ঘোষণা দেন যে ক্যারিয়ার ম্যানিউফ্যাকচারিং কর্পোরেশন মেক্সিকোতে বহির উৎসায়নের বদলে ১০০০টি চাকরি ইন্ডিয়ানাতেই রাখবে। তবে এর বিপরীতে মঙ্গলবার ট্রাম্প এক টুইট বার্তায় নতুন একটি এয়ারফোর্স ওয়ান বিমানের অর্ডার বাতিল করার কথা তিনি বলেছেন তাতে যুক্তরাষ্ট্রের একটি শীর্ষ কোম্পানি কোটি কোটি ডলার ক্ষতিগ্রস্ত হতে পারে। সরকার দুটি নতুন বিমান নির্মাণের জন্য বোয়িং কোম্পানির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিল , যে দুটি বিমান ২০২৪ সালে পাওয়া যেত।

XS
SM
MD
LG