অ্যাকসেসিবিলিটি লিংক

ছয়মাস পূর্ন হলো প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের


যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসাবে দায়িত্ব নেয়ার ঠিক ছয়মাস পূর্ন হলো প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের আজ বৃহস্পতিবার।

প্রেসিডেন্ট হিসাবে নানা সমালোচনায় কেটে গেলো প্রেসিডেন্ট ট্রাম্পের এই আধা বছর। প্রেসিডেন্ট হিসাবে গ্রহণযোগ্যতায়ও সর্বনিম্ন অবস্থানে থাকার রেকর্ড হলো তাঁর এই ছয় মাসেই।

ট্রাম্পের ১৮২ দিনের দায়িত্বকালে বিরোধীপক্ষের নানা সমালোচনা ও রাজনৈতিক আক্রমণের শিকার হন প্রেসিডেন্ট ট্রাম্প। সামাজিক মাধ্যম টুইটারে পটু প্রেসিডেন্ট ট্রাম্প এ সময়কালে নানা বিষয়ে ৯৯১ বার টুইট করেন। ২০১৬ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ তদন্তে নানা বিতর্কের সৃষ্টি হয়; সমালোচিত হন তিনি। একমাত্র সুপ্রিম কোর্ট জাস্টিস নিল গোরসাচের নিয়োগ ছাড়া আরো কেনো কাজই সুষ্ঠুভাবে সম্পন্ন হয়নি প্রেসিডেন্টের দায়িত্বের এই সময়কালে।

তিনি ৪২টি বিল স্বাক্ষর করে আইন করেছেন। বিদেশের যেসব দেশে তিনি এই সময়ে সফর করেছেন সেগুলো হচ্ছে- Saudi Arabia, Israel, Belgium, Italy, Vatican City, Poland, Germany and France। ৫৪ জন বিদেশী নেতার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেছেন। ১০২টি ফোন কল এ্যাটেন্টড করেছেন বিদেশী নেতাদের। ১৩বার সংবাদ সম্মেলন করেছেন; বেশিরভাগই বিদেশি রাষ্ট্রপ্রধানের সঙ্গে। ৪৮ বার গনমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন; ১৩ বারই ফক্স নিউজে।

XS
SM
MD
LG