অ্যাকসেসিবিলিটি লিংক

ট্রাম্পের টেক্সাস ও ওহাইওর হাসপাতাল পরিদর্শন


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প, তাঁর স্ত্রী ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পকে সঙ্গে নিয়ে ওহাইও এবং টেক্সাস রাজ্যে সম্প্রতি গুলি চালনার ঘটনার আহতদের দেখতে হাসপাতালগুলো পরিদর্শন করেছেন । তবে প্রেসিডেন্ট ডে্‌ইটান এবং এল প্যাসো, যেখানে বন্দুকধারীদের আক্রমণে ৩১ জন নিহত হয় , সেই স্থান থেকে দূরে থেকেছেন।

দু জায়গাতেই বিক্ষোভকারিরা ভিড় জমায়, তারা ট্রাম্পের এই সফরের বিরোধীতা করছিল এবং আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রনের জন্য আইন পাশের দাবি জানায়। ট্রাম্পের সমর্থকরাো এই দুই শহরে সমবেত হয়।

টেক্সাসের সীমান্ত শহর এল প্যাসো যেখানে চার দিন আগে একজন বন্দুকধারী ২২ জনকে গুলি করে হত্যা এবং আরও ২৪ জনকে আহত করে, সেখানে একটি অনুষ্ঠানে রাজনীতিকরা তাঁদের বক্তব্যে প্রেসিডেন্টের সমালোচনা করেন।

ডেমক্র্যাটিক দলের কংগ্রেস উইম্যান ভেরনিকা এস্কোবার, যাঁর এলাকার মধ্যে এই এল প্যাসোর ওয়াল মার্টও বলেন যে

ট্রাম্পের সঙ্গে ঐ শহর পরিদর্শনের আমন্ত্রণ তিনি প্রত্যাখ্যান করেন কারণ তাঁর বাগাড়ম্বর গোটা দেশ এবং সম্প্রদায়ের জন্য বেদনাদায়ক।

প্রেসিডেন্ট পদে মনোনয়ন প্রার্থি (Beto O'Rourke) বেটো ও রৌরকে বলেন প্রেসিডেন্টকে সেখানে আদৌ চাওয়া হয়নি কারণ তিনি মাঝে মাঝেই অভিবাসনের বিরুদ্ধে উস্কানিমূলক বাগাড়ম্বরপূর্ণ কথাবার্তা বলে থাকেন।

ওয়াশিংটন থেকে রওয়ানা দেবার ঘন্টা কয়েক আগে , ট্রাম্প এল প্যাসোর এই সাবেক কংগ্রেসম্যানকে ভর্ৎসনা করে বলেন তার উচিৎ হবে এই ঘটনার শিকারদের এবং আইন প্রয়োগকারীদের সম্মান করা উচিৎ এবং চুপ থাকা উচিৎ।

XS
SM
MD
LG