অ্যাকসেসিবিলিটি লিংক

আজ প্রেসিডেন্ট ট্রাম্প হোয়াইট হাউজের অনুষ্ঠানে সশরীরে উপস্থিত থাকবেন


আজ হোয়াইট হাউজের সাউথ লনে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প কয়েক শত লোকের সামনে ভাষণ দেবেন বলে একজন শীর্ষ প্রশাসনিক কর্মকর্তা ভয়েস অফ আমেরিকাকে নিশ্চিত করেছেন। এক সপ্তাহ আগে নিজের করোনাভাইরাসে সংক্রমিত হবার কথা ঘোষণার পর এটি হবে প্রেসিডেন্টের সশরীরে উপস্থিত থেকে প্রথম অনুষ্ঠান। এর মধ্যে তিনি কয়েকদিন হাসপাতালে ছিলেন এবং কভিড ১৯ থেকে সুস্থ্ হয়ে উঠতে তিনি কড়া ওষুধ সেবন করেন। এবিসি নিউজের প্রথম খবরেই জানানো হয় যে, এই অনুষ্ঠানে প্রেসিডেন্ট ট্রাম্প শান্তিপূর্ণ প্রতিবাদকারীদের আইন শৃঙ্খলা রক্ষার ব্যাপারে বলবেন। অনুমান করা হচ্ছে তিনি হোয়াইট হাউজের একটি ব্যালকনি থেকে তাঁর ভাষণ দেবেন।

প্রেসিডেন্টের চিকিৎসক ডঃ শন কনলি বৃহস্পতিবার বিকেলে জানান যে, প্রেসিডেন্টর শারিরীক অবস্থায় কোন পরিবর্তন ঘটেনি এবং অসুস্থতা বাড়বার কোন লক্ষণ দেখা দেয়নি। কনলির ঐ স্মারক লিপিতে আরও বলা হয় যে, গত বহস্পতিবারের রোগ নির্ণয়ের পর শনিবার হবে দশম দিন এবং এখন যে ভাবে দেখা যাচ্ছে তাতে আমি অনুমান করে বলতে পারি যে প্রেসিডেন্ট সেই সময় নিরাপদ ভাবেই প্রকাশ্য অনুষ্ঠানে অংশ নিতে পারবেন’। তবে জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা এই রোগে সংক্রমিত হবার পর এত দ্রুত জনসাধারণের সামনে অনুষ্ঠান করা নিয়ে প্রশ্ন তুলছেন।

এ দিকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেনশিয়াল বিতর্ক কমিশন শুক্রবার জানিয়েছে যে, প্রেসিডেন্ট ট্রাম্প ভার্চুয়াল বিতর্কে অংশ নেবেন না জানানোর পর তাঁরা ১৫ অক্টোবরের বিতর্ক আনুষ্ঠানিক ভাবে বাতিল করে দিয়েছেন।

XS
SM
MD
LG