অ্যাকসেসিবিলিটি লিংক

জালালাবাদে বিস্ফোরণে অন্তত দু জনের প্রাণহানি


আফগানিস্তানে সন্ত্রাস ( ফাইল ফটো)
আফগানিস্তানে সন্ত্রাস ( ফাইল ফটো)

আফগান কর্মকর্তারা আজ জানিয়েছেন যে আফগানিস্তানের জালালাবাদ শহরে একটি নির্বাচনী দপ্তরের কাছে একজন আত্মঘাতী বোমাবাজ বিস্ফোরণ ঘটানোর কারণে অন্তত দু জন নিহত এবং চার জন আহত হয়েছে।

কর্মকর্তারা বলছেন নির্বাচন কমিশনের দপ্তরের কাছে সমবেত বিক্ষোভকারীদের কাছে হামলাকারি এগিয়ে যাবার সময়ে এই বিস্ফোরণ ঘটায় । আসন্ন নির্বাচনে একজনের প্রার্থিতা বাতিল করার বিরুদ্ধে এই প্রতিবাদ চলছিল। ঐ প্রার্থির সঙ্গে জঙ্গি গোষ্ঠির কথিত সম্পৃক্ততার অভিযোগে তাকে নির্বাচনে অযোগ্য ঘোষণা করা হয় ।

প্রাদেশিক স্বাস্থ্য পরিচালক নাজিব কামাওয়াল এবং নানগারহার প্রদেশের গভর্ণরের একজন মুখপাত্র আতাউল্লাহ খোগিয়ানি এ খবর নিশ্চিত করেছেন যে এই ঘটনায় অন্তত দু জন নিহত হয়। খোগিয়ানি বলেন , আমরা বিক্ষোভকারিদের তাদের বিক্ষোভ থামাতে অনুরোধ করেছিলাম , বলেছিলাম তারা জঙ্গিদের নিশানায় পরিণত হতে পারে কিন্তু নিরাপত্তা সংক্রান্ত আমাদের এই বার্তা তারা অগ্রাহ্য করেছে। এসোসিয়েটেড প্রেসকে খোগিয়ানি বলেন যে হতাহতের সংখ্যা বাড়ার আশংকা রয়েছে।

আজ সকালের এই আক্রমণের দায় কেউ স্বীকার করেনি তবে কথিত ইসলামিক স্টেট সম্পৃক্ত গোষ্ঠি এবং তালিবান ঐ উত্তর পুর্বাঞ্চলীয় এলাকায় সক্রিয় রয়েছে। অক্টোবর মাসে আসন্ন সংসদ ও স্থানীয় নির্বাচনে ভোট না দেয়ার জন্য তালিবান আফগানদের সতর্ক করে দিচ্ছে।

XS
SM
MD
LG