অ্যাকসেসিবিলিটি লিংক

ক্যাপিটল হিলে 'বোমা হামলার হুমকি' দেয়ার সন্দেহে একজন গ্রেপ্তার


ক্যাপিটল পুলিশ প্রধান টম ম্যাঙ্গার

যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলের সামনে পার্ক করা একটি গাড়িতে বিস্ফোরক রয়েছে বলে হুমকি দেয়া এক ব্যক্তিকে বৃহস্পতিবার গ্রেপ্তার করেছে ইউএস ক্যাপিটল পুলিশ।

কর্মকর্তারা জানান, ৪৯ বছর বয়সী ফ্লয়েড রে রোজবেরি নামের সন্দেহভাজন ওই ব্যক্তি নর্থ ক্যারোলাইনা নিবাসী। কয়েক ঘণ্টা কথোপকথন শেষে ক্যাপিটল হিলের আশপাশ ফাঁকা করার পর তাকে "নিরাপদে" আটক করা হয় বলে কর্মকর্তারা উল্লেখ করেন।

ক্যাপিটল পুলিশ প্রধান টম ম্যাঙ্গার সাংবাদিকদের জানান, আটককৃত বাক্তি পুলিশকে ফোন করে জানান, তার কাছে বোমা আছে। পরে ক্যাপিটল ভবনের পূর্ব দিকে লাইব্রেরি অফ কংগ্রেসের সামনে একটি পিকআপ ট্রাক ফুটপাতে উঠে গেলে পুলিশ পদক্ষেপ নেয়। চালক জানান তার কাছে বোমা আছে। অফিসার চালকের হাতে আপাতদৃষ্টে একটি ডেটোনেটর দেখতে পান।

ম্যাঙ্গার বলেন, তৎক্ষণাৎ লাইব্রেরি অফ কংগ্রেসের আশেপাশের ভবন খালি করা হয় এবং পুলিশ কর্মকর্তারা ওই ব্যক্তির সাথে আলোচনা চালিয়ে যান। তবে গাড়িতে সত্যিই কোনও বিস্ফোরক ছিল কিনা, তা তখনও স্পষ্ট হয়নি।

গণমাধ্যমের সাথে কথা বলার জন্য অনুমোদিত নয়, এমন সূত্রের বরাত দিয়ে বলা হয়েছে, পুলিশ সন্দেহভাজন ব্যক্তির সাথে যোগাযোগ করার সময় সে ট্রাকের ভেতর থেকে নোট লিখে লিখে অফিসারদের দেখাচ্ছিল, এবং অফিসাররা একটি "হোয়াইট বোর্ড" ব্যবহার করে তার সাথে কথোপকথন চালিয়ে যায়।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, লোকটি ফেসবুকে লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমে সরকারবিরোধী বক্তব্য দিচ্ছিল। তবে ক্যাপিটল পুলিশ এই খবর নিশ্চিত করেনি। ফেসবুক ভিডিওটি সরিয়ে ফেলেছে।

XS
SM
MD
LG