অ্যাকসেসিবিলিটি লিংক

রাশিয়ার বিরুদ্ধে তদন্ত ট্রাম্পকেলক্ষ্য করে নয় ঃকোমী 


Former FBI Director James Comey testifies before a Senate Intelligence Committee hearing on Russia's alleged interference in the 2016 U.S. presidential election on Capitol Hill in Washington, June 8, 2017.

আমেরিকার কেন্দ্রীয় তদন্ত ব্যুরো এফবিআই সাবেক পরিচালক জেমস কোমী আইন প্রণেতাদের বলেন, যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়ার সংশ্লিষ্টতার বিষয়ে এফবিআই যেতদন্ত করছে সেটা প্রেসিডেন্ট ট্রাম্পকে লক্ষ্য করে করা হয়নি।শুক্রবার প্রেসিডেন্ট ট্রাম সামাজিক মাধ্যম --- টুইটার বার্তায় লিখেছেন যে কোমী‘মিথ্যা বলছেন’।

প্রেসিডেন্ট মে মাসে কোমীকে বরখাস্ত করেন এবং বলেন, “দেশের সর্বোচ্চ আইন প্রয়োগকারী সংস্থার প্রধানকে পদচ্যুত করার সময় রাশিয়ার এই বিষয়টি তিনি ভেবেছেন। গত বছরের নির্বাচনে রাশিয়ার সংশ্লিষ্টতা সম্পর্কিত যে তদন্ত শুরু হয় তারই প্রধান ছিলেন জেমস কোমী।

বৃহস্পতিবার কোমী ক্যাপিটাল হিলে সাক্ষী দেন এবং তিনিবিশ্বাস করেন যে প্রেসিডেন্ট ট্রাম্প তারসাবেক জাতিয় নিরাপত্তা উপদেষ্টাকে ঐ তদন্ত থেকে বাদ দেওয়ানোর চেষ্টাকরেছেন।

যুক্তরাষ্ট্রের গত প্রেসিডেন্ট নির্বাচনেরাশিয়েরপ্রভাবের বিষয়েব্যাপক যে তদন্ত হচ্ছে তারই উদ্ধৃতি দিয়ে কোমী আইন প্রণেতাদের বলেছেন, “রাশিয়ার বিষয়েতদন্তের জন্যই যে আমাকে বরখাস্ত করা হয়েছে এতে সন্দেহের কোন অবকাশ নেই।গত বছর যুক্তরাষ্ট্রের নির্বাচনেক্রেমলিন,ট্রাম্পকে সাহায্য করেছে যাতে তার প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেটিক দলের প্রার্থী সাবেক পররাষ্ট্র মন্ত্রী হিলারী ক্লিন্টনকে তিনি পরাজিতকরতে পারেন।

XS
SM
MD
LG