অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে সংক্রমিত রোগীর সংখ্যা ৯০ লক্ষ ছাড়িয়ে গেছে


যুক্তরাষ্ট্রে গতকাল শুক্রবার পর্যন্ত করোনায় সংক্রমিত লোকের সংখ্যা ৯০ লক্ষ ছাড়িয়ে গেছে। জন্স হপকিন্স করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য অনুযায়ী গত দু সপ্তায় এখানে সংক্রমিত হয়েছেন রেকর্ড সংখ্যক ১০ লক্ষ লোক। আজ শনিবার সকালের হিসেবে দেখা যাচ্ছে মোট ৯০,৪৭,৪০০ জন কভিড ১৯ এ আক্রান্ত হয়েছেন, কেবল মাত্র শুক্রবার দুপুরের পর আরও ২৯,০০০ লোক এতে সংক্রমিত হয়েছেন।

জন্স হপকিন্সের হিসেব অনুযায়ী যুক্তরাষ্ট্রে কভিড ১৯এ, এ পর্যন্ত মারা গেছেন ২,২৯,৭০৮ জন। সনাক্ত রোগীর সংখ্যা যুক্তরাষ্ট্রের ৪৭টি অঙ্গরাজ্যে বৃদ্ধি পাচ্ছে এবং অনেকগুলো অঙ্গরাজ্যে বৃহস্পতিবার একদিনেই নতুন সংক্রমণের রেকর্ড সৃষ্টি হয়েছে। এই রাজ্যগুলোর মধ্যে রয়েছে মধ্য-পশ্চিমাঞ্চলীয় রাজ্য ইলিনয়, উইসকনসিন এবং ওহাইয়ো। টেক্সাস, ক্যালিফোর্নিয়া এবং ফ্লোরিডাতেও প্রতিদিনের হিসেবে রেকর্ড সংখ্যক লোকের সংক্রমিত হবার খবর আসছে।

নতুন করে এই করোনাভাইরাস সংক্রমণের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় বহু দেশের নেতারাই আবার লক ডাউন আরোপের কথা বিবেচনা করছেন। বেলজিয়াম, ফ্রান্স ও জার্মানিতে লোকজনের চলাচলের উপর বিধিনিষেধ জারি করা হয়েছে। এ দিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ইউরোপ বিষয়ক আঞ্চলিক পরিচালক ড হ্যান্স ক্লুজ বলেছেন যে, ঐ অঞ্চলে যখন সংক্রমণ রেকর্ড ছাড়িয়ে যাচ্ছে এবং স্বাস্থ্য কর্মীরাও যখন ক্লান্ত তখন এ সব দেশে চিকিৎসক নার্স এবং অন্যান্য স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা ও সহযোগিতার জন্য সংশ্লিষ্ট দেশগুলোর পদক্ষেপ নেওয়া জরুরি।

XS
SM
MD
LG