অ্যাকসেসিবিলিটি লিংক

আগামী বিতর্কের আগেই প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের প্রার্থীদের সংখ্যা কমছে


যুক্তরাষ্ট্রের আগামী বছরের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দল থেকে কোন প্রার্থী ডনালড ট্রাম্পের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করবেন তা ক্রমশ পরিষ্কার হচ্ছে।

প্রতিযোগিতা পূর্ণ পরিবেশে একসময় কয়েক ডজন প্রার্থীকে দেখা গেলেও, তাদের সংখ্যা এখন কমছে।বুধবার সেনেটর কারস্টেন জিলিব্র্যান্ড ঘোষণা দেন সমর্থন কম পাওয়ার কারণে তিনি প্রতিযোগিতা থেকে সরে দাঁড়াচ্ছেন। আগামী ১২ সেপ্টেম্বরের বিতর্কে যেসব প্রার্থীরা স্থান পাননি, কারস্টেন তাদের একজন। ডেমোক্র্যাট দল তাদের নিজেদের মধ্যে শক্ত প্রতিদ্বন্দ্বী নির্ণয় করার জন্য এই বিতর্কের আয়োজন করে। প্রার্থীরা একে অপরের সঙ্গে বিতর্কের মাধ্যমে তাদের নিজেদের অবস্থান তুলে ধরেন। ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতার জন্য বেশ কয়েকজন ইচ্ছা প্রকাশ করার কারণে, প্রথম দুটি বিতর্ক দুই ভাগে বিভক্ত করা হয়। তবে সেপ্টেম্বরের বিতর্কে অংশ নিতে পারবেন ১০জন প্রার্থী।
জিলিব্র্যান্ড ছাড়াও, সেনেটর মাইকেল বেনেট, মনট্যানার গভর্নর স্টিভ বু-লক, কংগ্রেসওয়ামান তুলসি গ্যাবার্ড, ধনকুবের টম স্টেয়ের, স্বনির্ভর গুরু ম্যারিয়েন ওয়িলিয়ামসন প্রেসিডেন্ট নির্বাচনের প্রতিযোগিতায় টিকে থাকার জন্য ১লক্ষ ত্রিশ হাজার মানুষের কাছ থেকে প্রয়োজনীয় ২ শতাংশ সমর্থন পেতে ব্যর্থ হন।

XS
SM
MD
LG