অ্যাকসেসিবিলিটি লিংক

ইউক্রেইনে বিক্ষোভকারীদের ওপর শক্তি প্রয়োগের বিরুদ্ধে নেটোর নিন্দে প্রকাশ


ইউক্রেইনে যখন হাজার হাজার লোক প্রেসিডেন্ট ভিক্টর ইয়ানুকভিচ এবং ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে তাঁর সম্পর্ক গভীর না করার সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছে , ঠিক তখন অন্যান্য দেশ সেখানকার পরিস্থিতি ব্যাপারে গভীর উদ্বেগ প্রকাশ করেছে। মঙ্গলবার ব্রাসেলস এ নেটো পররাষ্ট্র মন্ত্রীদের বৈঠকে , বিক্ষোভকারীদের বিরুদ্ধে মাত্রাতিরিক্ত শক্তি ব্যবহারের নিন্দে জানিয়ে বিবৃতি দেওয়া হয়।
ব্রিটেনের পররাষ্ট্র মন্ত্রী উইলয়াম হেইগ বলেন যে ইউক্রেইনে সপ্তাহান্তে পুলিশি সংহিংসতাসহ যে ধরণের সহিংসতা হয়েছে তাতে আন্তর্জাতিক ভাবে তারা উদ্বিগ্ন। তিনি এ ব্যাপারে সম্পুর্ণ তদন্ত এবং দোষী ব্যক্তিদের দায়ী করার ব্যাপারে আশা প্রকাশ করেন এবং বলেন যে ইউক্রেইনের জন্যে ইউরোপীয় ইউনিয়নের দ্বার খোলা থাকবে।
ইউক্রেইনের প্রধানমন্ত্রী মাইকোলা আজারফ বলছেন যে তারা ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে আরও বেশি করে সম্পৃক্ত হতে চায় তবে রাশিয়া সঙ্গে ব্যবসা হারাতে চায় না। তবে ব্রাসেলস এ নেটোর সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী জন কেরি বলেন যে ইউক্রেইনের জনগণকে সিদ্ধান্ত নিতে দেওয়া উচিৎ যে তারা কাদের সঙ্গে সম্পৃক্ত থাকতে চায়।সেখানে দরকষাকষির কিছু নেই।
XS
SM
MD
LG