অ্যাকসেসিবিলিটি লিংক

হারিকেন আইডা’র তাণ্ডব; মিসিসিপিতে দুজনের মৃত্যু


হারিকেন আইডার প্রভাবে নিউ অর্লিন্সের পন্টচারট্রেন লেকের প্রমত্তা ঢেউ

হারিকেন আইডার প্রভাবে কয়েক ঘণ্টা মুষলধারে বৃষ্টির পর, যুক্তরাষ্ট্রের মিসিসিপি রাজ্যের দক্ষিণ-পূর্ব কোণে একটি মহাসড়ক ভেঙে পড়লে দু’জন নিহত এবং কমপক্ষে ১০ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন মিসিসিপি হাইওয়ে টহল পুলিশ।

খবর পেয়ে সেনা, উদ্ধারকারী দল এবং সড়কের জরুরি কর্মীরা সোমবার গভীর রাতে লুসিডেলের কাছে ঘটনাস্থলে যান। সেখানে তারা বিলোক্সির প্রায় ৯৬ কিলোমিটার উত্তর-পূর্বে হাইওয়ে ২৬-এর ফুটপাতে একটি বড় গর্তের সন্ধান পান।

এতে একটি মোটরসাইকেলসহ প্রায় সাতটি যানবাহন দুর্ঘটনা কবলিত হয়। মিসিসিপি হাইওয়ে পেট্রোল কর্পোরাল ক্যাল রবার্টসন বলেন, গর্তটি প্রায় ১৫ থেকে ১৮ মিটার লম্বা এবং প্রায় ৬ থেকে ৯ মিটার গভীর। তিনি বলেন, এলাকায় ভারী বৃষ্টিপাত ওই ধ্বসের কারণ, এবং ঝড়ের ফলে দৃশ্যমানতা কমে যাওয়ায় মহাসড়কের চালকরা বিশাল গর্তটি দেখতে পায়নি।

রবার্টসন স্থানীয় গণমাধ্যমকে বলেন, কয়েকটি গাড়ি একটি আরেকটির উপরে পরে গর্তে স্তুপ করা অবস্থায় ছিল এবং সেগুলো বের করার জন্য ক্রেন ব্যবহার করতে হয়েছিল। তিনি ক্যাবল চ্যানেল সিএনএনকে বলেন, তিনি তার ক্যারিয়ারে এমন ঘটনা আর কখনো দেখেননি।

রাজ্য এবং স্থানীয় কর্মকর্তারা বলছেন, হাইওয়ে ২৬ একটি প্রধান সড়কপথ যা এই অঞ্চলটিকে লুইসিয়ানার সাথে সংযুক্ত করে এবং অপেক্ষাকৃত বেশী যানবাহন চলাচল করে। কর্মকর্তারা বলছেন, তারা ঘটনার তদন্ত চালিয়ে যাচ্ছেন।

ন্যাশনাল ওয়েদার সার্ভিস বলছে, শক্তিশালী হারিকেন আইডা গত ২৪ ঘণ্টায় আমেরিকার মূল ভূখণ্ডে আঘাত হানার ফলে প্রায় ২০ সেন্টিমিটার বৃষ্টি হয়েছে।

XS
SM
MD
LG