অ্যাকসেসিবিলিটি লিংক

ইরানী বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের এক নাগরিকের জামিন আবেদন নাকচ


US Court house
US Court house

যুক্তরাষ্ট্রের একজন বিচারক ইরানে বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের এক নাগরিকের জামিনের আবেদন নাকচ করে দেন । ঐ লোকটির বিরুদ্ধে অভিযোগ হচ্ছে যে সে যুক্তরাষ্ট্রে ইরানের বিরোধী দলীয় সক্রিয়বাদী এবং ইসরাইলি ও ইহুদি গোষ্ঠিগুলোর উপর গোয়েন্দাগিরি করার এক ষড়যন্ত্রের সঙ্গে সম্পৃক্ত ছিল।

মঙ্গলবার ডিস্ট্রিক্ট অফ কলাম্বিয়ার ডিস্ট্রিক্ট কোর্টে শুনানির সময়ে , মাজিদ গোরবানীকে জামিনে মুক্তি দেওয়ার জন্য আসামি পক্ষের আইনজীবির অনুরোধ ম্যাজিস্ট্রেট বিচারক মাইকেল হার্ভে খারিজ করে দেন। তিনি ঘোরবানীকে ৬ই সেপ্টম্বর পর্যন্ত আটক রাখার আদেশ দেন । ঐ দিন তাকে যুক্তরাষ্ট্রের ডিস্টিক্ট জজ পল ফ্রাইডম্যানের সামনে উপস্থাপন করা হবে।

৫৯ বছর বয়স্ক এই ইরানি লোক ক্যালিফোর্নিয়ায় বসবাস করে। বাদী হয়ে যুক্তরাষ্ট্রের আইনজীবিরা এই লোকটির বিরুদ্ধে এবং ইরানি-আমিরকান , দ্বৈত নাগরিক ৩৮ বছর বয়সী আহমেদরেজা মোহাম্মাদী দুস্তদারের বিরুদ্ধে অভিযোগ আনেন। এই দু জনের বিরুদ্ধে অভিযোগ হচ্ছে যে এরা , যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি জেনারেলকে অবহিত না করেই ইরানের গুপ্তচর হিসেবে এখানে কাজ করেছে । আইনজীবিরা বলছেন যে ঘোরবাণি এবং দুস্তদারকে যথাক্রমে লস এঞ্জিলিসে এবং শিকাগোতে ৯ই আগস্ট গ্রেপ্তার করা হয়।

XS
SM
MD
LG