অ্যাকসেসিবিলিটি লিংক

পেনসিলভেনিয়ার বাদিপক্ষের আইনজীবিদের আবেদন সুপ্রিম কোর্টের কাছে: বিল কসবিকে মুক্তি দেবার রায় বাতিল করুন


পেনসিলভেনিয়ার সর্বোচ্চ আদালত যৌন নিপীড়নে দোষী সাব্যস্ত করা সিদ্ধান্ত বাতিল করার পর বিল কসবিকে তার বাড়ির বাইরে দেখা যাচ্ছে। জুন ৩০, ২০২১।
পেনসিলভেনিয়ার সর্বোচ্চ আদালত যৌন নিপীড়নে দোষী সাব্যস্ত করা সিদ্ধান্ত বাতিল করার পর বিল কসবিকে তার বাড়ির বাইরে দেখা যাচ্ছে। জুন ৩০, ২০২১।

পেনসিলভেনিয়ার বাদি পক্ষের আইনজীবিরা সোমবার বলেছেন, রাজ্যের আদালত যে সিদ্ধান্তের মাধ্যমে বিল কসবিকে যৌন নিপীড়নে দোষী সাব্যস্ত করা সিদ্ধান্তকে উল্টে দিয়েছিল, তারা তা বাতিল করার জন্য যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্টের কাছে আবেদন জানিয়েছিলেন। এই বছরের শুরুতে বিল কসবি যৌন নিপীড়নে দোষী সাব্যস্ত হয়েছিলেন।

দোষী সাব্যস্ত হবার তিন বছর পর ৮৪ বছর বয়সী ঐ কৌতুক অভিনয় শিল্পী এবং অভিনেতাকে গত জুন মাসে রাজ্যের কারাগার থেকে মুক্তি দেয়া হয়েছিল। বিল কসবি তার বাড়িতে ২০০৪ সালে নিজের শিক্ষা প্রতিষ্ঠান টেম্পল ইউনিভার্সিটির সাবেক কর্মচারী আন্দ্রেয়া কনস্ট্যান্ডকে মাদক দেয়া এবং শ্লীলতাহানির জন্য দোষী সাব্যস্ত হয়েছিলেন।

পেনসিলভেনিয়ার সুপ্রিম কোর্ট একটি বিভক্ত সিদ্ধান্তে উপসংহারে পৌঁছেছিল যে, কসবিকে গ্রেপ্তারের এক দশকের বেশি সময় আগে পূর্ববর্তী জেলা অ্যাটর্নির সঙ্গে একটি ‘নন-প্রসিকিউশন’ চুক্তিতে পৌঁছানোর পর তাকে ঐ অভিযোগের সম্মুখীন করা উচিৎ নয়।

এই সিদ্ধান্ত যৌন নির্যাতনের শিকার এবং তাদের আইনজীবীদের ক্ষুদ্ধ করেছিল। কারণ ঐ সিদ্ধান্ত #MeToo আন্দোলন শুরু হবার পর থেকে প্রথম কোন প্রখ্যাত ও পরিচিত ব্যক্তির দোষী সাব্যস্ত হবার ঘটনাকে উল্টে দিয়েছিল।

XS
SM
MD
LG