অ্যাকসেসিবিলিটি লিংক

আফগান সৈন্যদের হতাহতের ব্যাপারটি নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী


যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী আজ এ খবরের সত্যতা নিশ্চিত করেছে যে আফগানিস্তানের দক্ষিনাঞ্চলে রাতভর তালিবান বিরোধী যৌথ অভিযানে , আফগান নিরাপত্তা বাহিনীর সদস্যরা হতাহত হয়েছে , তবে তারা হতাহতের সংখ্যা জানায়নি।

এর আগে স্থানীয় সংবাদ মাধ্যম জানায় যে হেলমান্দ প্রদেশে বিদ্রোহী নিয়ন্ত্রিত নাদ আলি জেলায় পরিচালিত বিমান অভিযানে স্থানীয় বাহিনীর অন্তত আটজন সদস্য নিহত হয় এবং আরো অনেকে আহত হয়।

কাবুলে আমেরিকান সামরিক বাহিনীর পাবলিক অ্যাফায়ার্স দপ্তর থেকে বলা হয় যে এই দূর্ভাগ্যজনক ঘটনা কোন পরিস্থিতিতে ঘটে , তার তদন্ত করা হচ্ছে।

এতে আরও বলা হয় , আফগানিস্তানের জাতীয় প্রতিরক্ষা ও নিরাপত্তা বাহিনী বা ANDSF ‘এবং যুক্তরাষ্ট্রের সহযোগিতায় তৎপরতার ফলে আফগান সীমান্ত পুলিশের সদস্যরা হতাহত হয়েছে। ঐ বিবৃতিতে আরও বলা হয় যে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী এই ঘটনার যারা শিকার হয়েছেন , তাদের স্বজনদের জন্য গভীর সমবেদনা জানাচ্ছে।

ইসলামপন্থি বিদ্রোহীদের একজন মুখপাত্র দাবি করেছেন যে তালিবানের মতো পোশাক পরা আফগান বাহিনী , তালিবান বিদ্রোহীদের ওপর আচমকা হামলা চালানোর জন্য অবস্থান গ্রহণ করেছিল যখন জেট বিমান বোমা ফেলে এবং তাদের দশজন নিহত হয়।

XS
SM
MD
LG