অ্যাকসেসিবিলিটি লিংক

এক নজরে  আমেরিকার প্রধান প্রধান খবরঃ একদিনে ৩হাজার ৫৩ জনের  মৃত্যু


আমেরিকায় বুধবার ৩ হাজার ৫৩জন মানুষ করোনা ভাইরাস মহামারীতে প্রাণ হারিয়েছেন। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যা অনুযায়ী একদিনে এই মহামারিতে রেকর্ড সংখ্যক মানুষের মৃত্যু হয়।

কোভিড-১৯ ভ্যাকসিন পৌঁছানোর আগেই নিউ ইয়র্কের হাসপাতালগুলি ফার্মাসিস্টদের সাথে একটি প্রশিক্ষণ কর্মসূচী শুরু করেছে। অত্যন্ত ঠান্ডা (হিমাংকের অত্যন্ত নীচে) তাপমাত্রায় কোভিড-১৯ ভ্যাকসিনের রক্ষণাবেক্ষণ ও তা কিভাবে সংরক্ষণ করা হবে এবং ভ্যাক্সিনের এক একটি ডোসেজ বা ভ্যাকসিন দেওয়ার মাত্রা কীভাবে আলাদা করার হবে সেসব বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

যুক্তরাষ্ট্রের হাসপাতালগুলোতে ক্রমবর্ধমান হারে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা একদিকে যেমন বেড়ে চলেছে অন্যদিকে কর্মী সংখ্যা হ্রাসের কারণে স্বাস্থ্যসেবা বিষয়ক কর্মীরা পূর্বনির্ধারিত অস্ত্রপাচারের তারিখ পিছিয়ে দিতে বাধ্য হচ্ছে। এর ফলে হাসপাতালগুলো আর্থিক সংকটের মুখোমুখি হচ্ছে।

নিউ ইয়র্কের গেটস এলাকায় একটি বাড়িতে বিস্ফোরণ ঘটে। ঐ বাড়ীর আশেপাশে আগুন ছড়িয়ে পরে এবং বিস্ফোরণে ধ্বংসাবশেষ চারিদিকে ছিটকে পরে। রিজ রোড ফায়ার ডিষ্টিক জানিয়েছে যে বিস্ফোরণের কারণ এখনও জানা যায়নি এবং কেউ আহত হয়নি।

XS
SM
MD
LG