অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রে সরকারী অচল পরিস্থিতির এখন তৃতীয় সপ্তাহ শুরু হয়েছে


হোয়াইট হাউস কর্তাব্যক্তি এবং কংগ্রেসীয় নেতৃবৃন্দ আজ রবিবার আবারও আলোচনা চালিয়ে যাচ্ছেন চলমান আংশিক সরকার বনধ পরিস্থিতির কিভাবে অবসান ঘটনানো যায় তা নিয়ে। এই আংশিক সরকারী কাজকর্মের অচল পরিস্থিতির কবলে আক্রান্ত কেন্দ্রীয় সরকারের হাজার হাজার কর্মচারী ক্ষতিগ্রস্ত হচ্ছেন – কাজকর্মের গতি মন্থরতায় বিড়ম্বনার শিকার এখন আমেরিকার মানুষজন।

এই আংশিক সরকারী অচল পরিস্থিতির এখন তৃতীয় সপ্তাহ শুরু হয়েছে ।

এই গোটা সংকট পরিস্তিতির উদ্ভব ঘটেছে সীমান্ত নিরাপত্তার ইস্যুকে কেন্দ্র ক’রে । প্রেসিডেন্ট ট্রাম্পের অবস্থান, অনমনীয়-অটল। মেক্সীকোর সঙ্গে যুক্তরাষ্ট্রের সীমান্ত দেশে দেওয়াল খাড়া ক‘রতে চাই তাঁর পাঁচ শ’ ষাইট কোটি ডলার, যাতে ক’রে নীবন্ধীকৃত নয় এরকমের অভিবাসিরা যুক্তরাষ্ট্রে ঢুকতে না পারে। যুক্তরাষ্ট্র কংগ্রেসের ডেমোক্র্যাট দলিয় নেতৃবৃন্দ কঠোর প্রত্যয়ে ব’লেছেন – দেওয়াল খাড়া করতে কোনো অর্থ তাঁরা দিতে চান না। কংগ্রেস প্রতিনিধি পরিষদের স্পীকার ন্যান্সী পালৌসী ঐ দেওয়াল নির্মানকে নীতিবিগর্হিত কাজ ব’লে উল্লেখ করেছেন। ট্রাম্প বলেছেন, শনিবার রাতের টুইটবার্তায়, রবিবার ক্যাম্প ডেইভীড গিয়ে ওখানটায় সীমান্ত নিরাপত্তা ও অন্যান্য বিষয় নিয়ে সিনিয়র কর্মকর্তাদের সঙ্গে আলোচনা ক’রবেন তিনি।

কংগ্রেসীয় নেতৃবর্গ এবং হোয়াইট হাউস কর্মকর্তারা শনিবার ওয়াশিংটনে আংশিক অচলাবস্থা নিয়ে আলোচনা করেছেন- কয়েক ঘন্টার আলোচনা শেষে ফল কিন্তু হয়নি কিছুই ।

XS
SM
MD
LG