অ্যাকসেসিবিলিটি লিংক

উত্তর কোরিয়ার সঙ্গে আলোচনা ফলপ্রসু: যুক্তরাষ্ট্রের দূত


উত্তর কোরিয়ার জন্য যুক্তরাষ্ট্রের বিশেষ প্রতিনিধি স্টিফেন বাইগান বলেছেন যে সে দেশটির সঙ্গে আগামি ২৭ ও ২৮শে ফেব্রুয়ারি শীর্ষ সম্মেলনের প্রস্তুতি নিয়ে শুক্রবার পিয়ংইয়ং এর আলোচনা ছিল সুফল।

আজ সোওলে দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রী কাং হিউয়াং ওয়ার সঙ্গে বৈঠকের সময়ে বাইগান বলেন আমরা ঠিক জানি না এটা ঠিক কোন পর্যন্ত যাবে কিন্তু আমরা উত্তর কোরিয়ার সঙ্গে সংলাপের মাঝে রয়েছি এবং আমাদের আলোচনা ছিল ফলদায়ক।

এর আগে এক টুইট বার্তায়, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প ঘোসণা করেন যে উত্তর কোরিয়ার নেতা কিম জং ঊনের সঙ্গে তাঁর শীর্ষ বৈঠক অনুষ্ঠিত হবে ভিয়েৎনামের রাজধানী হ্যানয়ে।

বাইগান বলেন যে প্রেসিডেন্ট আগামি পদক্ষেপ নেয়ার ব্যাপারে আগ্রহের সঙ্গে অপেক্ষা করছেন। Democratic People’s Republic of Korea অর্থাৎ উত্তর কোরিয়ার সঙ্গে আলোচনা প্রস্তুতির কঠিন কাজটা চালিয়ে যেতে হবে বলে তিনি উল্লেখ করেন। টুইট বার্তায় প্রেসিডেন্ট বলেন, আমি চেয়ারম্যান কিম এর সঙ্গে দেখা করতে এবং শান্তি এগিয়ে নিতে আগ্রহের সঙ্গে চেয়ে আছি।

https://twitter.com/realDonaldTrump/status/1094031561861881856 ))

ট্রাম্প তাঁর টুইট বার্তায় বলেন, কিম জং ঊনের নের্তৃত্বে উত্তর কোরিয়া শিগগিরই একটি বিরাট অর্থনৈতিক পরিণত হবে। কেউ কেউ অবাক হবেন কিন্তু আমি অবাক হই না কারণ আমি তাঁকে জানি এবং তাঁর সক্ষমতার কথাও জানি। উত্তর কোরিয়া এখন ভিন্ন ধরণের রকেট হবে, অর্থনৈতিক রকেট।

XS
SM
MD
LG