অ্যাকসেসিবিলিটি লিংক

ইরানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের চাপ প্রয়োগের অভিযান সফল হচ্ছে: ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স


যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স বলছেন যে ইরানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের চাপ প্রয়োগের অভিযান সফল হচ্ছে এবং আঞ্চলিক পর্যায়ে ইরানের হয়ে যে সব মিলিশিয়া কাজ করছে তাদের প্রতি সমর্থন দানের ক্ষমতা ইরানের ক্রমশই কমে যাচ্ছে।

শুক্রবার ফ্লরিডার হলিউডে Israeli American Council (IAC) এর বার্ষিক সম্মেলনে দেওয়া এক ভাষণে পেন্স, ইরানের কথিত শত্রুতামূলক কর্মকান্ড বন্ধ করাতে যুক্তরাষ্ট্রের প্রচেষ্টার কথা তুলে ধরেন। IAC হচ্ছে এমন একটি অলাভজনক প্রতিষ্ঠান যারা যুক্তরাষ্ট্রে বসবাসরত পাঁচ লক্ষের ও বেশি ইসরাইলির মধ্যে একতা ও সম্পৃক্ততা গড়ে তোলার চেষ্টা করছে । ইসরাইল হচ্ছে যুক্তরাষ্ট্রের ঘনিষ্ঠ মিত্র এবং ইরানের প্রধান আঞ্চলিক শত্রু।

সম্মেলন কক্ষে কয়েক হাজার শ্রোতার উদ্দেশ্যে পেন্স বলেন যে যদিও ইরান তার বাজে লক্ষ্য অর্জনের চেষ্টা করছে , আমি ইসরাইল, গোটা বিশ্ব এবং আপনাদের কাছে পবিত্র মনে এই প্রতিশ্রুতি দিতে চাই যে যুক্তরাষ্ট্র ইরানকে কখনই পরমাণু অস্ত্র তৈরি করতে দেবে না।

স্মরণ করা যেতে পারে যে যুক্তরাষ্ট্র্র্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প , ২০১৫ সালে ইরানের সঙ্গে ছ’ জাতি স্বাক্ষরিত পরমাণু চুক্তি থেকে যুক্তরাষ্ট্রকে প্রত্যাহার করিয়ে ইরানের ওপর তাঁর কথায় “সর্বোচ্চ চাপ প্রয়োগ করেন”। পেন্স তাঁর বক্তব্যে ইরানের উপর নিষেধাজ্ঞা আবারো আরোপ করার যুক্তরাষ্ট্রের সিদ্ধান্ত তুলে ধরেন। তিনি বলেন এর আগে ইরানের বিরুদ্ধে আমেরিকান নিষেধাজ্ঞা এত কঠোর ছিল না।

XS
SM
MD
LG