অ্যাকসেসিবিলিটি লিংক

প্রেসিডেন্ট ট্রাম্প ইরাকে আমেরিকান সেনাদের সাথে সাক্ষাত করেন 


প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প অঘোষিত ইরাক সফর শেষ করে আজ বৃহস্পতিবার হোয়াইট হাউজে ফিরে এসেছেন। তিনি আগে থেকে কোন ঘোষণা না দিয়েই ইরাকে অবস্থানরত আমেরিকান সেনাদের সাথে সাক্ষাত করেন। প্রেসিডেন্ট হিসেবে সংঘাতপূর্ণ এলাকাটিতে এটাই ছিল তার প্রথম সফর।
হোয়াইট হাউজে পৌঁছানো একঘণ্টা পর তিনি এই টুইট বার্তায় বলেন, “ইরাক এবং জার্মানিতে অবস্থানরত সেনাদের সংগে সাক্ষাত করে ফিরে এসেছি। একটি বিষয় অত্যন্ত সুস্পষ্ট যে সেখানে আমাদের অত্যন্ত সুদক্ষ মানুষ আমাদের দেশকে প্রতিনিধিত্ব করছে আর তারা জানেন কিভাবে বিজয়ী হতে হবে।"
প্রেসিডেন্ট এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প বড়দিন রাতে সেনাদের এবং সামরিক বাহিনীর শীর্ষ স্থানীয় কর্মকর্তাদের সংগে সাক্ষাত করে তাদের সেবা, তাদের সাফল্য এবং তাদের বলিদান উল্লেখ করে তাদের ধন্যবাদ জ্ঞাপন করেন এবং বড়দিনের শুভেচ্ছা জানান।
প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের অঘোষিত ইরাক সফরের পরপর ইরাকের কিছু আইন প্রণেতা যুক্তরাষ্ট্রের সেনাদের ইরাক ত্যাগ করার দাবী জানিয়েছেন। তারা প্রেসিডেন্টের হঠাত করে সফরকে দাম্ভিক এবং ইরাকের সার্বভৌমত্বের উপরে হুমকি বলে নিন্দা জানান। ঐ সফরে তিনি কোন ইরাকী কর্মকর্তার সংগে সাক্ষাত করেন নি তবে তিনি প্রধানমন্ত্রী আদিল আব্দুল মাহদীকে ফোন করেন।

XS
SM
MD
LG