অ্যাকসেসিবিলিটি লিংক

মস্কোতে ট্রাম্প টাওয়ার নির্মাণে মিথ্যা তথ্য দেওয়ার নির্দেশ


যুক্তরাষ্ট্র কংগ্রেসের কাছে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মস্কোতে ট্রাম্প টাওয়ার নির্মাণের প্রচেষ্টা চালিয়েছেন সে সম্পর্কে মিথ্যা তথ্য দিতে তাঁর আইনজীবীকে নির্দেশ দিয়েছিলেন বলে এমন তথ্য উঠে এসেছে। বৃহস্পতিবার দিনশেষে বাজফিড নিউজের খবরে বলা হয়, যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় সরকারের আইন প্রয়োগকারী দু’জন বেনামী কর্মকর্তা প্রেসিডেন্ট ট্রাম্প এবং তার সাবেক আইনজীবী মাইকেল কোয়েন সম্পর্কিত খবরটি প্রকাশ করেছেন। রাশিয়া বিষয়ক তদন্তের বিশেষ কৌশুলি রবার্ট মুলারের কাছে কোহেন স্বীকার করেন যে, ট্রাম্পের নির্দেশেই কংগ্রেসের কাছে মিথ্যা তথ্য দিয়েছিলেন তিনি। ঐ কর্মকর্তারা বাজফিড নিউজকে জানিয়েছেন যে রাশিয়া বিষয়ক তদন্তের সংগে তারা সংশ্লিষ্ট।

প্রেসিডেন্ট ট্রাম্প ছাড়াও এই প্রকল্পের সাথে জড়িত ছিলেন ইভানকা ট্রাম্প এবং ট্রাম্প জুনিয়র। ট্রাম্প টাওয়ার প্রকল্প সম্পর্কিত সব ধরণের অগ্রগতির সংবাদ যে তারা কোয়েনের কাছ থেকেই পেতেন সেসব বিষয়ও চেপে যেতে ট্রাম্প তাকে নির্দেশ দেন ।

২০১৬ সালে নির্বাচনের সময় ট্রাম্প মস্কো সফর এবং রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাথে ব্যক্তিগতভাবে সাক্ষাতে আগ্রহী ছিলেন এবং তা আয়োজন করতে কোয়েনকে নির্দেশ দিয়েছিলেন তিনি।

XS
SM
MD
LG