অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের নির্বাচনী প্রচার অভিযানের কয়েক জন শীর্ষ কর্মকর্তা রাশিয়ার এক আইনজীবী ভেসেলনিটসকায়ার সঙ্গে সাক্ষাৎ করে ছিলেন বলে যে ইমেইল প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের ছেলে প্রকাশ করেছেন সে বিষয়ে ট্রাম্প তার ছেলের ভূয়সী প্রশংসা করেছেন। রুশ আইনজীবী প্রেসিডেন্ট পদপ্রার্থী ডেমোক্রেটিক দলের হিলারি ক্লিনটন সম্পর্কে ক্ষতিকর কিছু তথ্য তাদেরকে দেবেন বলে ট্রাম্পের পুত্রকে জানানো হয়েছিল এবং ঐ বৈঠকের আগে সে কথা ট্রাম্প জুনিয়র জেনে ছিলেন। ডোনাল্ড ট্রাম্পকে নির্বাচনী প্রচারে সহায়তা করার মস্কোর চেষ্টার অংশ হিসাবেই রুশ আইনজীবী হিলারি ক্লিনটন সম্পর্কে তথ্য দেওয়ার প্রস্তাব দেন বলে ট্রাম্প-পুত্রকে জানানো হয়েছিল।

তবে ক্রেমলিনের মুখপাত্র ডিমিট্রি পেসকভ বলেছেন তারা ওই আইনজীবীকে চেনে না এবং প্রতিটি রুশ আইনজীবী যার বিদেশে সংযোগ আছে, তাদের খোঁজ তারা রাখেন না। ট্রাম্পের বড় ছেলে ডনাল্ড ট্রাম্প জুনিয়ার রবিবার বলেছেন যে প্রেসিডেন্ট ট্রাম্প রিপাবলিকান দলের মনোনয়ন পাওয়ার পর তিনি ট্রাম্পের তদানীন্তন ক্যাম্পেইন ম্যানেজার পল ম্যানাফোর্ট এবং ট্রাম্পের জামাতা জ্যারেড কুশনার, ২০১৬ সালের জুন মাসে রুশ আইনজীবীর সঙ্গে সাক্ষাৎ করেন।

নিউ ইয়র্ক টাইমস পত্রিকায় ঐ সংবাদ প্রায় প্রকাশিত হচ্ছে এমন খবরের প্রেক্ষিতে ডলাল্ড ট্রাম্প জুনিয়ার মঙ্গলবার ঐসব ইমেইল প্রকাশ করেছেন।

যুক্তরাষ্ট্র- কাতার চুক্তি:
যুক্তরাষ্ট্র ও কাতার ‘সন্ত্রাসে অর্থায়ন’ এর বিরুদ্ধে লড়তে একটি চুক্তি সই করেছে। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসনের দোহা সফরকালে দু'পক্ষের মধ্যে এই চুক্তি হয়।
কাতারের পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহাম্মদ বিন আব্দুল রহমান আল থানি এবং রেক্স টিলারসর মঙ্গলবার কাতারের রাজধানী দোহায় একটি যৌথ সংবাদ সম্মেলনে এ চুক্তির কথা ঘোষণা করেন।

XS
SM
MD
LG