অ্যাকসেসিবিলিটি লিংক

মানব পাচারের অভিযোগে আমেরিকান মহিলা আটক


ফিলিপিন্স কর্তৃপক্ষ জানিয়েছে, আমেরিকান এক মহিলা ৬দিনের নবজাতক এক শিশুকে ব্যাগে ভরে দেশের বাইরে নিয়ে যাওয়ার চেষ্টা করলে কর্তৃপক্ষ মানব পাচারের অভিযোগে তাকে আটক করে। কর্তৃপক্ষ জানিয়েছে, আমেরিকার ওহায়ো রাজ্যের জানিফার টালবোট নামের মহিলাকে ম্যানিলা বিমান বন্দরে বিমানে ওঠার ঠিক আগে গ্রেপ্তার করে।

ফরাসী সংবাদ সংস্থা এএফপির খবরে বলা হয়েছে টালবাট বিমান বন্দরের নিরাপত্তা এবং ইমিগ্রেশন পার হয়ে আসার পরে বিমানে ওঠার আগে গেইট এজেন্টদের কাছে শিশুর ভ্রমণ সংক্রান্ত কাগজপত্রই দেখাতে বার্থ হলে তাকে বিমানে উঠতে দেয়া হয়নি। জানিফার টালবোটের বিরুদ্ধে মানব পাচার এবং শিশু অপহরণের অভিযোগ আনা হলে তার ২০ বছরের কারাদণ্ড হতে পারে।

রয়টার জানিয়েছে, ফিলিপিন্সের ন্যাশনাল ব্যুরো অব ইনভেস্টিগেশন সংস্থা সদ্যজাত ওই শিশুর মাকে সনাক্ত করতে পেরেছে। ১৯ বছর বয়সী নবজাতকের মা তার বাচ্চাকে যুক্তরাষ্ট্রে নিয়ে যাওয়া এবং দত্তক দেওয়ার বিষয়ে সম্মত ছিলেন। তবে টেলবোটের কাছে লিখত কোন সম্মতি পত্র ছিল না।

কমলা রঙের কারাবাস পরিহিত অবস্থায় বৃহস্পতিবার ঐ মহিলাকে এক সংবাদ সম্মেলনে হাজির করে এবং কর্তৃপক্ষ তার বিরুদ্ধে আনা অভিযোগের কথা জানায়। তবে জেনিফার টালবোট কোনও মন্তব্য করেননি।

XS
SM
MD
LG