অ্যাকসেসিবিলিটি লিংক

ডাগ জোন্সকে অভিনন্দন জানিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প


যুক্তরাষ্ট্রের দক্ষিনাঞ্চলবর্তী অ্যালাবামা রাজ্যের শুন্য সেনেট আসনের উপনির্বাচনে ডেমোক্র্যাট দলীয় প্রার্থী ডাগ জোন্স জয়ী হয়েছেন এবং ডোমোক্র্যাট প্রার্থীর এ চমক লাগানো বিজয়কে অনেকেই রিপাবলিকান পার্টির জন্যে বড়ো মাপের হতাশা ব্যাঞ্জক ঘটনা বলেই বিবেচনা করছেন।

প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প খুব জোরেশোরেই রিপাবলিকান প্রার্থী রয় মোরের প্রতি সমর্থন জানিয়েছিলেন। শেষ পর্যন্ত যৌন হয়রানীর অভিযোগে বিপর্যস্ত রয় মোর পরাজিত হয়েছেন ৪৯ দশমিক নয় এবং ৪৮ দশমিক চার শতাংশ ভোটের ব্যবধানে। প্রেসিডেন্ট ট্রাম্প বিজয়ী প্রার্থী ডাগ জোন্সকে টুইট বার্তায় অভিনন্দন জানালেও পরাজিত রিপাবলিকান রয় মোর কিন্ত এখনো ডাগ জোন্সকে মোবারকবাদ জানাননি। পক্ষান্তরে তিনি অ্যালাব্যামায় যে ভোট পুনর্গণনার বিদ্যমান রয়েছে তারই প্রতি ইঙ্গিত করেছেন। ঐ রাজ্যের ভোট পুনর্গণনা আইনে বলা রয়েছে, ব্যবধান যদি এক শতাংশের অর্ধেকের চেয়ে কম হয় তাহলেই কেউ কিছু না বললেও, দাবি না জানালেও অটোম্যাটিক ভাবে ভোট পুনর্গণনা করতে হবে। অ্যালাব্যামার এ আসনটি শুন্য হয় বর্তমান বিচার দফতরের মন্ত্রী আইন মন্ত্রী জেফ সেশান্স মন্ত্রী পদে অধিষ্ঠিত হবার পর।

সেশান্স ছ’বছর মেয়াদের সেনেট আসনটিতে নির্বাচিত হয়েছিলেন ২০১৪ সালে এবং তিনি মন্ত্রী হবার পরই আসনটি শুন্য হয় এবং এখন জানুয়ারীতে শপথ নেবার পর ডাগ জোন্স তিন বছরের কিছু বেশি সময়ের জন্যে পদটিতে অধিষ্ঠিত রইবেন। প্রেসিডেন্ট ট্রাম্প ডাগ জোন্সকে অভিনন্দিত করার সঙ্গে সঙ্গে দু’হাজার বিশ সালে আসনটি রিপাবলিকান দল পূনর্দখল করতে পারবে বলে আশবাদও ব্যক্ত করেছেন। ট্রাম্প তাঁর টুইট বার্তায় লেখেন- শিগগিরই রিপাবলিকানরা এ আসনটি দখলের উদ্যোগ নেবে।

XS
SM
MD
LG