অ্যাকসেসিবিলিটি লিংক

বিপুল উৎসাহে যুক্তরাষ্ট্রের মানুষ ভোট দিচ্ছেন


যুক্তরাষ্ট্রে আজ মধ্যবর্তী নির্বাচনে মানুষ বিপুল উৎসাহে ভোট দিচ্ছেন। এই নির্বাচনে দেখা যাচ্ছে প্রার্থীরা দুই ভাগে বিভক্ত। এই নির্বাচনে প্রার্থীরা নতুন কংগ্রেস সদস্যদের নির্বাচন করবেন এবং এই নির্বাচনের মধ্যদিয়েপ্রেসিডেন্ট ট্রাম্পের প্রতি সমর্থনের একটা চিত্র পাওয়া যাবে।

এই নির্বাচনে ফলাফলের মধ্যদিয়ে ওয়াশিংটনের ক্ষমতা ভারসাম্যে পরিবর্তন ঘটতে পারে এবং আগামী ২ বছর প্রেসিডেন্ট ট্রাম্পের ক্ষমতার ক্ষেত্রে পরিবর্তন দেখা দিতে পরে। আজ ভোর থেকে নির্বাচনী কেন্দ্রগুলোতে ভোটাররা ভোট দিতে শুরু করেছেন।যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদের মোট ৪৩৫টি আসন সেনেটের ৩৫ এবং ৩৬ গভর্নর পদের জন্য মানুষ ভোট দিচ্ছেন।

ট্রাম্প নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন নিজ দল রিপাবলিকান পার্টির পক্ষে ওহায়ো-ইন্ডিয়ানা এবং মিজরী রাজ্যে। এর আগে গতকাল রবিবার তিনি প্রচারণা সমাবেশে ভাষণ দেন জর্জিয়া এবং টেনেসী রাজ্যে এবং স্বভাবতই নিজ দল এ মেয়াদ মধ্যবর্তী ভোটে ভালো করবে বলেই আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ডেমোক্র্যাট দলের হয়ে নির্বাচনী প্রচারণা চালান গতকাল ইন্ডিয়ানা রাজ্যে ডেমোক্র্যাটিক দলের সেনেট সদস্য প্রার্থী জৌ ড্যানেলীর পক্ষাবলম্বনে। ওখানকার সমাবেশে তিনি দাবি করেন, এই যে অর্থনৈতিক পুনরুদ্ধার এখন চোখে পড়ছে এটার সূচনা হয়েছিল তাঁর সময়ে ডেমোক্র্যাটিক পার্টির শাসনামলেই। এর আগে নিজ রাজ্য শিকাগোর এক নির্বাচনী সমাবেশে সাবেক প্রেসিডেন্ট ওবামা বলেন, 'এবারের নির্বাচন হবে আমাদের সময়কালের সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচন। এবারের নির্বাচনে যে বিষয়গুলো ভোটারদের মূল্যায়ণের জন্যে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ বলে বিবেচিত হবে বলে মনে করা হচ্ছে তা হলো অভিবাসন-স্বাস্থ পরিচর্যা এবং কর্ম সংস্থান ও অর্থনীতি।

XS
SM
MD
LG