অ্যাকসেসিবিলিটি লিংক

আফ্রিকায় আল কায়েদার দু’ই লক্ষ্যস্থলের ওপর যুক্তরাষ্ট্রের চড়াও অভিযান ,


যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরী বলেছেন – আফ্রিকায় আল কায়েদার দু’ই লক্ষ্যস্থলের ওপর যুক্তরাষ্ট্রের চড়াও অভিযান , তাঁর বয়ান মোতাবেক, একথাই প্রমাণ করে যে , যুক্তরাষ্ট্র – সন্ত্রাস তত্পরতা চালায় যারা তাদের জবাবদিহিতা নির্ণয়ের প্রয়াস থামাবে না কখনোই ।
আঞ্চলিক শীর্ষ সম্মেলনে যোগদান উপলক্ষে রবিবার ইন্দোনেশিয়া সফরকালে পররাষ্ট্র মন্ত্রী বলেন – আল কায়দার জঙ্গীরা পালাতে পারলেও গা ঢাকা দিয়ে থাকতে পারবেনা মোটে ।
যুক্তরাষ্ট্র প্রতিরক্ষা দফতর বলছে – শনিবার উত্তর আফ্রিকী দেশটির ভেতর থেকে যুক্তরাষ্ট্রের বিশেষ বাহিনী আলকায়েদার উঁচু দরের এক সন্ত্রাসীকে পাকড়াও করে লিবিয়ার বাইরের একটি গোপন আস্তানায় আটকিয়ে রেখেছে ।
প্রতিরক্ষা দফতর পেন্টাগনের এক বিবৃতিতে বলা হয়েছে – আবূ আনাস আল লিবির সাফল্যজনক ঐ পাকড়াও অভিযানে প্রেসিডেন্ট বারাক ওবামা অনুমোদন দিয়েছেন । বলা হয় ঐ অভিযানে এ্যামেরিকার কারো প্রাণ হানি হয়নি ।
১৯ শ’ ৯৮ সালে কিনিয়া ও তাঞ্জানিয়ার যুক্তরাষ্ট্র দূতাবাস দু’টির বোমা বিস্ফোরণে লিবির সংশ্লিষ্টতার দায়ে যুক্তরাষ্ট্রের একটি আদালত তাকে অভিযুক্ত করে । ঐ বোমা হামলায় দু’শয়েরও বেশি লোক প্রাণ হারান – আহত হয়েছিলো পাঁচ হাজার মানুষ । লিবিয় সূত্রসমূহ থেকে পশ্চিমা সংবাদ মাধ্যমগুলোকে জানানো হয় – শনিবার সকালে ত্রিপোলির একটি সড়ক থেকে লিবিকে পাকড়াও করা হয় । মনে করা হচ্ছে এখন বয়স হয়েছে তার ৪৯ বছর ।
XS
SM
MD
LG