অ্যাকসেসিবিলিটি লিংক

পশ্চিমবঙ্গের শিল্পে বিদেশি লগ্নি আনতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইতালির মিলান শহরে 


পশ্চিমবঙ্গের শিল্পে বিদেশি লগ্নি আনতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জার্মানি সফর শেষে এখন ইতালির শিল্প-বাণিজ্য রাজধানী মিলান শহরে।

আগামীকাল মিলানের শিল্প ও বানিজ্য প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসার আগে তার প্রস্তুতি হিসেবে আজ মুখ্যমন্ত্রী নিজের সফরসঙ্গীদের মধ্যে আলোচনা সেরে নিচ্ছেন। এই সফরে বেরোনোর আগে কলকাতায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ইতালির চর্মশিল্প বিশ্ব বিখ্যাত। পশ্চিমবঙ্গের শতাব্দী প্রাচীন চর্মশিল্পকে আধুনিক মান অনুযায়ী গড়ে তুলতে ইতালির সাহায্য চাইবেন তিনি। তিনি বলেছিলেন, ভারতে চর্মশিল্পের জন্য প্রসিদ্ধ উত্তর প্রদেশের কানপুর ও লখনৌতে নানা রকম বিধিনিষেধ আরোপ করার ফলে ওইসব জায়গা থেকে চর্ম ব্যবসায়ীদের অনেকেই পশ্চিমবঙ্গে চলে আসছেন। এই সময়ে রাজ্যের চর্মশিল্পের উন্নত পরিকাঠামো গড়ে তোলা জরুরি।

মুখ্যমন্ত্রীর এই পরিকল্পনার বাস্তবায়নে কী করা যেতে পারে, সে বিষয়ে কলকাতার বিশিষ্ট একজন চর্মশিল্প ব্যবসায়ী প্রদীপ কুমার মুখার্জি বলেন,

প্রসঙ্গত উল্লেখ করা যায়, কলকাতায় এই বছরেই অনুষ্ঠিত বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলনে ইতালির যে শিল্প প্রতিনিধিরা যোগ দেন, তাঁরাই সম্ভাব্য শিল্প সহযোগিতা নিয়ে বিস্তারিত আলোচনার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে ইতালি যাওয়ার আমন্ত্রণ জানিয়েছিলেন। সুতরাং এই প্রয়াস ফলপ্রসূ হবে বলে আশা করা যায়।

please wait

No media source currently available

0:00 0:02:26 0:00

XS
SM
MD
LG