অ্যাকসেসিবিলিটি লিংক

পশ্চিমবঙ্গে বিজেপি-তৃনমূল কংগ্রেসের রাজনৈতিক লড়াই চরমে


ভারতীয় জনতা পার্টি বিজেপি'র সঙ্ঘ পরিবারের উদ্যোগে আজ রামনবমী উপলক্ষ্যে পশ্চিমবঙ্গে নানান উৎসবের আয়োজন করা হয়। আজ সকালে একটি স্বেচ্ছাসেবী সংস্থার ব্যানারে দক্ষিণ কলকাতার ভবানীপুরের পদ্মপুকুর থেকে শুরু হয় অস্ত্র নিয়ে মিছিল। উপস্থিত ছিলেন বিজেপি নেতারা।

রামনবমী পালনের আয়োজনকে কেন্দ্র করে রাজনৈতিক লড়াইও এক কথায় চরম পর্যায়ে পৌঁছেছে বললেই চলে গোটা রাজ্যে। এমনকি রামনবমী পালনে উৎসবের আয়োজনের অনুমতি পেতে হাইকোর্টেরও দ্বারস্থ হয় একটি সংগঠন। অনুমতিও মিলেছে।

অপরদিকে হনুমান পুজোর উদ্যোগ নিয়েছে তৃণমূল কংগ্রেস। রামনবমী ঘিরে বিজেপি-সঙ্ঘ পরিবার বনাম তৃণমূল কংগ্রেসের প্রতিযোগীতার লড়াইয়ে সকাল থেকেই সশস্ত্র মিছিল, বাইক র‍্যালি, পাল্টা হনুমান পুজো চললো জোর কদমে।

রামনবমী পালনের জন্য বিজেপি'কে কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। অন্যদিকে বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় তৃনমুল কংগ্রেসকেও কটাক্ষ করেন।

এদিকে, রামনবমী উপলক্ষ্যে রাজ্যের বর্ধমান জেলার শিলাপাঞ্চল দুর্গাপুরের কাদা রোড থেকে মেন গেট পর্যন্ত অস্ত্র হাতে মহিলাদের মিছিল হয়। আয়োজক ছিল দুটি ধর্মীয় সংগঠন। পাশাপাশি অস্ত্র নিয়ে রামনবমীর বিশাল মিছিল বের হয় রাজ্যের বীরভূম জেলার সিউড়ির কড়িধ্যা অঞ্চলে। মিছিলে উল্লেখযোগ্য উপস্থিতি ছিল তরুণ প্রজন্মের। অস্ত্র নিয়ে মিছিলে সামিল শিশুরাও। কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়।

XS
SM
MD
LG