অ্যাকসেসিবিলিটি লিংক

ছত্তিশগড়ে ৮ জন মাওবাদী নিহত


ভারতের ছত্তিশগড়ের বিজাপুরে নিরাপত্তাবাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছেন আট মাওবাদী। নিহতদের মধ্যে চারজন মহিলাও রয়েছে বলে জানা গেছে।

ছত্তিশগড় পুলিশের ডিআইজি (মাওবাদী দমন) পি সুন্দররাজ সংবাদ সংস্থাকে জানিয়েছেন, বিজাপুর ও দান্তেওয়াড়া জেলার সীমান্তবর্তী তিমিনার ও পুসনার গ্রামের কাছে মাওবাদী ও জওয়ানদের মধ্যে তীব্র গুলির লড়াই শুরু হয় এবং গোপন সূত্রে খবর পেয়েই জেলা রিজার্ভ গার্ড ও স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)-এর যৌথবাহিনী সংশ্লিষ্ট গ্রাম সংলগ্ন জঙ্গলে অভিযান চালায়।

জওয়ানরা যখন ওই দুই গ্রামকে চারদিক থেকে ঘিরে ফেলেন, তখন বাহিনীকে লক্ষ্য করে এলোপাথারি গুলিবর্ষণ শুরু করে মাওবাদীরা। সময় নষ্ট না করে মাওবাদীদের হামলার জবাব দেয় নিরাপত্তাবাহিনী।

ডিআইজি জানান, প্রায় দু'ঘণ্টা ধরে দু'পক্ষের মধ্যে গুলি বিনিময় চলে। তাতেই নিহত হন আট জন। বাকিরা সেখান থেকে পালিয়ে গভীর জঙ্গলে ঢুকে যায়। পরে ঘটনাস্থল থেকে চার মহিলা ক্যাডার সহ আট মাওবাদীর দেহ উদ্ধার করে ফোর্স। সেখান থেকে দুটি ইনসাস রাইফেল, দুটি তিনশো তিন রাইফেল, একটি বারো বোরের বন্দুক এবং কয়েকটি মাজল বন্দুক বাজেয়াপ্ত হয়। সর্বশেষ খবর অনুযায়ী এখনও পর্যন্ত নিহত মাওবাদীদের পরিচয় জানা যায়নি।

please wait

No media source currently available

0:00 0:00:54 0:00

XS
SM
MD
LG