অ্যাকসেসিবিলিটি লিংক

মহাষষ্ঠীতে বাংলার প্রতি তাঁর শ্রদ্ধা জানালেন নরেন্দ্র মোদী


ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ পশ্চিমবঙ্গের বাঙালি হিন্দুদের পাঁচদিনের দুর্গাপূজা উৎসবের প্রথম দিন মহাষষ্ঠীতে বাংলার প্রতি তাঁর শ্রদ্ধা জানালেন। মোদী বললেন, বাংলা চিরকাল ভারতকে পথ দেখিয়েছে। বাঙালি সুসন্তানেরা সারা দেশকে দিশা দেখিয়েছে। রবীন্দ্রনাথ ঠাকুর থেকে উত্তমকুমার, স্বামী বিবেকানন্দ থেকে লোকনাথ ব্রহ্মচারী, সকলের নাম আলাদা আলাদা করে তাঁদের সকলের উদ্দেশে প্রণাম জানান প্রধানমন্ত্রী। দিল্লি থেকে একটি ভিডিও লিংকের মাধ্যমে প্রধানমন্ত্রী মোদী কলকাতার সল্টলেকে বিজেপির উদ্যোগে একটি পুজোর ভার্চুয়াল উদ্বোধন করেন। তিনি বলেন, আমি দিল্লিতে থাকলেও মনে হচ্ছে আপনাদের সঙ্গে বাংলাতেই বসে আছি। দুর্গা পূজার এই কটা দিন সারা ভারত বাংলাময় হয়ে থাকে। বাংলা ভাষা অত্যন্ত মিষ্টি ভাষা। আমার উচ্চারণে হয়তো একটু গন্ডগোল হতে পারে, তাও আমি বাংলা বলতে খুব ভালোবাসি, আর আজকের এই শুভদিনে আমি আপনাদের সঙ্গে বাংলাতেই কথা শুরু করছি।নরেন্দ্র মোদী তাঁর প্রায় আধঘণ্টার ভাষণের শুরু করেন বাংলায় এবং শেষও করেন বাংলায় বিদায় সম্ভাষণ জানিয়ে।

প্রধানমন্ত্রী বলেন, দুর্গাপুজো সারা ভারতকে ঐক্যের বন্ধনে বেঁধেছে। দেশের প্রতিটি নারী আসলে দুর্গারই প্রতিরূপ। মা দুর্গা, মা কালী এবং অন্যান্য যে সব শক্তি মূর্তি আমরা পুজো করি, তাঁদের প্রত্যেকেই নারী। নারীশক্তিকে আমরা অবহেলা করলে দেশ পিছিয়ে পড়বে। দেশের উন্নতিতে নারী-পুরুষ সবাইকে একসঙ্গে এগোতে হবে। মোদী বলেন, মেয়েদের জন্য বেশ কিছু নতুন পরিকল্পনা করা হয়েছে। তাঁদের সার্বিক উন্নতি হলে দেশের সার্বিক উন্নতি হবে।

প্রধানমন্ত্রী বলেন, বাংলায় মেয়েদের লক্ষ্মী বলা হয়, মা লক্ষ্মী। বাংলার মানুষের প্রার্থনা, আমার সন্তান যেন থাকে দুধে-ভাতে। সবাই ভালো থাকুন, দুধে-ভাতে থাকুন।

বিরোধী দলগুলো নরেন্দ্র মোদীর মুখে বাংলার এমন অকুণ্ঠ প্রশস্তি শুনে বলছে, পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের দিন যে এগিয়ে আসছে, বোঝা যাচ্ছে। দুর্গা পূজার সময় এই রাজ্যের মানুষের আবেগকে উশকে দিয়ে মোদী কার্যত ভোটের প্রচার করলেন।

please wait

No media source currently available

0:00 0:03:29 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG