অ্যাকসেসিবিলিটি লিংক

রোহিঙ্গা সমস্যা সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়কে ঘনিষ্ঠভাবে কাজ করতে হবে-ডেভিড এম. বিসলে


WFP Director General Davis Braseley
WFP Director General Davis Braseley

বিশ্ব খাদ্য কর্মসূচি বা ডব্লিউএফপি এর নির্বাহী পরিচালক ডেভিড এম. বিসলে বলেছেন, 'রোহিঙ্গা সমস্যা সমাধানে বিশ্ব খাদ্য কর্মসূচিসহ আন্তর্জাতিক সম্প্রদায়কে ঘনিষ্ঠভাবে কাজ করতে হবে।

মঙ্গলবার ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে ডেভিড বিসলে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনকে লেখা এক চিঠিতে এমন মন্তব্য করে বলেছেন মিয়ানমার থেকে বাস্তু চ্যুত শিশু ও মহিলাসহ ১০ লাখ রোহিঙ্গাকে বাংলাদেশ আশ্রয় প্রদান ও রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ সরকারের সাথে ডব্লিউএফপি এর কাজ করার সুযোগকে স্বাগত জানান। রোহিঙ্গা সমস্যাকে বাংলাদেশ সরকারের চ্যালেঞ্জ হিসেবে উল্লেখ করে ডেবিড বিসলে এ বিষয়ে সব ধরনের সহযোগিতারও আশ্বাস প্রদান করেন।

এদিকে, বার্তা সংস্থার খবরে বলা হয়েছে জাতিসংঘের তদন্ত কমটি মিয়ানমার সশস্র বাহিনীকে সকল প্রকার আর্থিক এবং অন্যান্য সহায়তা প্রদান বন্ধের জন্য বিশ্বের সকল দেশের প্রতি আহ্বান জানিয়ে পুনরায় রোহিঙ্গা।মুসলিম সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নির্যাতন নিপীড়নকারী ঐ দেশটির ঊর্ধ্বতন সেনা কর্মকর্তাদের বিচারের দাবি জানিয়েছে। তদন্ত কমটিকে মিয়ানমারে প্রবেশের অনুমতি না দেয়ায়, সম্প্রতি বাংলাদেশ এবং থাইল্যান্ডের শরণার্থী শিবিরগুলি পরিদর্শন শেষে কমটির পক্ষ থেকে এমন বক্তব্য দেয়া হয়েছে বলে খবরে বলা হয়েছে ।

ঢাকা সংবাদদাতা জহুরুল আলমের প্রতিবেদন।

XS
SM
MD
LG