অ্যাকসেসিবিলিটি লিংক

উইসকনসিনে ক্রিসমাস প্যারেডে গাড়ী চাপায় পাঁচজন নিহত, আহত ৪০ জনের বেশি


উইসকনসিনে ক্রিসমাস প্যারেডে গাড়ী তুলে দিয়ে ৫ জন মৃত্যুর পর, পুলিশ রাস্তাটি টেপ দিয়ে আটকে দেয়।

রবিবার উইসকনসিনের ওয়াউকেশাতে ক্রিসমাস প্যারেডে একটি দ্রুতগামী গাড়ী তুলে দিলে, পাঁচজন নিহত এবং ৪০ জনেরও বেশি আহত হয়, যার মধ্যে নাচের দলের কিছু তরুণও ছিল।

ওয়াউকেশা পুলিশ প্রধান ড্যান থম্পসন বলেছেন, ঘটনার পর গাড়ীর চালককে আটক করা হয়েছে এবং মিলওয়াকি থেকে প্রায় ৩২ কিলোমিটার পশ্চিমের এক শহরে গাড়িটি উদ্ধার করা হয়েছে।

ওয়াউকেশা পুলিশ বিভাগ তার ফেসবুক পেজে বলেছে, “এই ঘটনায়, আমরা নিশ্চিত করতে পারি যে অন্তত ৫ জন মারা গেছে এবং ৪০ জনের বেশি আহত হয়েছে”, “তবে, এই সংখ্যাগুলি পরিবর্তিত হতে পারে। অনেক লোক নিজে নিজে গিয়ে এলাকার হাসপাতালে ভর্তি হয়েছে”।

এর আগে থম্পসন সাংবাদিকদের বলেন, ঘটনাটি সন্ত্রাসবাদের সাথে সম্পর্কিত কিনা, তা জানা যায়নি। তবে আর কোন বিপদ ঘটেনি এবং প্রায় ৭২,০০০ বাসিন্দার ঐ শহরে ঘরে থাকার আগেকার নির্দেশ তুলে নেয়া হয়েছে।

অনলাইনে পোস্ট করা একটি ভিডিওতে দেখানো হয়েছে, একটি লাল স্পোর্ট ইউটিলিটি গাড়ি প্যারেডের মধ্য দিয়ে দ্রুত গতিতে উঠে যায়, ভিড়ের মধ্যে ফুটপাথ থেকে সাহায্যের প্রস্তাব দেওয়ার আগে, এক ডজনেরও বেশি লোককে দৌড়াতে দেখা যায়।

থম্পসন বলেন, একজন অফিসার গাড়িটি লক্ষ্য করে গুলি চালায়, তবে এতে কোনো পথচারী আহত হয়নি। গাড়ি থেকে কোন গুলি চালানো হয়নি বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় আপলোড করা এক ভিডিওতে দেখা গেছে, গাড়িটি রাস্তার ব্যারিকেড মধ্য দিয়ে বিধ্বস্ত হওয়ার সময় পুলিশ গুলি চালাচ্ছে।

হোয়াইট হাউসের একজন কর্মকর্তা জানিয়েছেন, প্রেসিডেন্ট জো বাইডেনকে সহকারীরা ঘটনা সম্পর্কে অবহিত করেছেন।

XS
SM
MD
LG