অ্যাকসেসিবিলিটি লিংক

নির্ভীক সৈন্যদের গল্প


specially abled children
specially abled children

আজ শোনাবো দুই অসাধারণ অতুলনীয় মায়ের কথা। যাদের সপ্নকে বাস্তবে রূপান্তর করতে পাড়ি দিতে হয়েছে অনেক কঠিন পথ। শুনতে হয়েছে অনেক কটু কথা। ‘না’ শব্দটি যেন তাদের পিছু নিয়েছিল জীবনের শুরু থেকেই কিন্তু এই দুই মা ছিলেন অনড়, অদম্য। তারা ঐ ‘না’ শব্দটিকে দুমরে মুচরে ফেলে দিয়েছেন। তাদের সন্তানকে একটি সুস্থ সুন্দর স্বাভাবিক জীবন দেবার জন্য, যুদ্ধ করেছেন। সন্তানরাও গড়ে উঠেছেন ঠিক তেমন ভাবে। যুদ্ধের ময়দানে সৈনিকরা যেমন নির্ভীকতার সঙ্গে লড়াই করে যায়, এই দুই সন্তান তাদের মায়ের স্বপ্ন পুরন করার জন্য তাদের অসম্পূর্ণতাকে তাদের শক্তি বানিয়ে চালিয়ে গেছেন এক অসাধ্য সংগ্রাম। জয় করেছেন সেই যুদ্ধ, পুরন করেছেন মায়েদের স্বপ্ন।

ডাক্তার বলল আপনার সন্তান চলতে ফিরতে পারবেনা, বা কথা বলতে পারবে না, বা বুদ্ধিপ্রতিবন্ধি। মায়েদের মনে তখন চলতে থাকে এক প্রবল ঝড়। মনোবল শক্ত করে দৃঢ়তার সঙ্গে সবাইকে ভুল প্রমাণিত করতে উদয় হন মায়েরা। ছুটে চলেন সেই গন্তব্যের পথে যেখানে গেলে পাবেন একটু সাহস একটু সহায়তা।

এই সন্তানেরা কিন্তু এখন আর physically disabled বা প্রতিবন্ধী নন। তারা প্রমান করে দিয়েছে তারা বিশেষ ক্ষমতার অধিকারী তারা specially abled।বিশ্বের এই সব বিশেষ ক্ষমতার অধিকারীদের অজস্র সালাম, শুভ কামনা।

Womens Voice_ Specially Abled Children
please wait
Embed

No media source currently available

0:00 0:11:52 0:00

XS
SM
MD
LG