অ্যাকসেসিবিলিটি লিংক

ত্রিপোলী থমথমে ১ বাংলাদেশী সহ ৭ জন বিদেশী শ্রমিক নিহত


This picture taken on Nov. 18, 2019 shows the aftermath of a reported air strike on a factory south of the Libyan capital Tripoli.

লিবিয়ার বিদ্রোহী ফিল্ড মার্শাল খলিফা হাফতার বাহিনীর ড্রোন হামলায় ১ জন বাংলাদেশী সহ ৭ জন বিদেশী শ্রমিক নিহত হন।

এ সম্পর্কে ঢাকা থেকে মতিউর রহমান চৌধুরীর রিপোর্ট।

please wait

No media source currently available

0:00 0:01:23 0:00

লিবিয়ার বিদ্রোহী ফিল্ড মার্শাল খলিফা হাফতার বাহিনীর ড্রোন হামলার পর ত্রিপোলী এখনো থমথমে। জনকোলাহল থেমে গেছে। অনেকেই নিরাপদ আশ্রয় খুঁজে বেড়াচ্ছেন। সোমবারের এই হামলায় ৭ জন বিদেশী শ্রমিক নিহত হন। এর মধ্যে রাজশাহীর আবুল হাসান ওরফে বাবু লাল রয়েছেন। এছাড়া আরো ১৫ জন বাংলাদেশী আহত হন। এর মধ্যে ২ জনের অবস্থা সংকটজনক। সানবুল্লাহ বিস্কুট ফ্যাক্টরিতে কর্মরত অবস্থায় সোমবার সকালে এই ড্রোন হামলার শিকার হন এই শ্রমিকরা। বাংলাদেশের রাষ্ট্রদূত শেখ সেকান্দর আলী বলেন, পরিস্থিতি ঝুঁকিপূর্ণ, এতে কোন সন্দেহ নেই।
প্রায় ২০ হাজার বাংলাদেশী এখনও সংঘাতপূর্ণ এলাকায় রয়েছেন। তাদেরকে দেশে ফেরার জন্য বাংলাদেশ দূতাবাস অনলাইনে নোটিশ জারি করেছে। গত ৭ মাসে ৫০০ বাংলাদেশী যুদ্ধকবলিত লিবিয়া থেকে দেশে ফিরেছেন। যুদ্ধ পরিস্থিতি বিরাজ করায় ইতিমধ্যেই ভারতসহ অন্যান্য দেশের দূতাবাস অন্যত্র স্থানান্তর করা হয়েছে। চলতি বছরের এপ্রিল থেকে হাফতার বাহিনীর নেতৃত্বাধীন মিলিশিয়াদের সঙ্গে সরকারি বাহিনীর রক্তক্ষয়ী সংঘাত চলছে।

XS
SM
MD
LG