অ্যাকসেসিবিলিটি লিংক

নিউজিল্যান্ডে আবারও কোয়ারেন্টিনে বাংলাদেশ দল


ঢাকার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যে দ্বিতীয় টেস্ট ক্রিকেট ম্যাচের চতুর্থ দিনে পাকিস্তানের আজহার আলীকে (ছবিতে নয়) আউট করার পর বাংলাদেশের ক্রিকেটাররা উদযাপন করছে। ৭ ডিসেম্বর ২০২১।(ছবি- মুনির উজ জামান/এএফপি)

সফররত বাংলাদেশ দলকে অনুশীলনের অনুমতি দেওয়ার একদিন পরেই তা প্রত্যাহার করে নিল নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয়। ফলে আবার কোয়ারেন্টিনে থাকতে হবে টাইগারদের। শুক্রবার বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন টাইগারদের টিমস অপারেশন ম্যানেজার নাফিস ইকবাল।

নাফিস ইকবাল জানান, বাংলাদেশ দলের কয়েকজন সদস্যের কোয়ারান্টিনের মধ্যে থেকে জিম করার পাশাপাশি মাঠে অনুশীলনের অনুমতি ছিল। কিন্তু এবার সেটাও বাতিল করা হলো। যদিও বিরূপ আবহাওয়ার কারণে গতকাল বৃহস্পতিবার অনুশীলন করতেই পারেননি ওই ক্রিকেটাররা।

নাফিস ইকবাল আরও জানিয়েছেন, অনুশীলন বন্ধ করার সিদ্ধান্ত সরাসরি নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এসেছে। তিনি বলেন, "এখন পর্যন্ত আমরা তিনটি কোভিড পরীক্ষা করিয়েছি। এরপর আরও একটি পরীক্ষা বাকি রয়ে গেছে। শেষ পরীক্ষায় নেগেটিভ হলে আমরা পুরোপুরি মুক্ত হয়ে যেতাম।"

জাতীয় দলের সাবেক এই বাঁহাতি ওপেনার আরও বলেন, "নিউজিল্যান্ডে ১৪ দিনের কোয়ারেন্টিনের নিয়ম থাকলেও সফরের কিছুদিন আগে সমঝোতার মাধ্যমে তা সাতদিনে নামিয়ে আনা হয়। যদিও এর সঙ্গে হোটেলে তিনদিন (কোয়ারেন্টিন) মিলিয়ে ১০ দিন ছিল। হোটেলে থাকার তিনদিন অনুশীলন করা যাবে। তবে হোটেলে ফিরে আবার আইসোলেশনে থাকতে হবে। এখন হয়তো এমকিউইর অধীনে ১০ দিন থাকতে হতে পারে। ফলে কালকের যে অনুশীলনের অনুমতি ছিল, তা বাতিল হয়ে গেল।"

এর আগে যে ফ্লাইটে ক্রাইস্টচার্চে পৌঁছায় বাংলাদেশ দল, তাতে একজন যাত্রী করোনা পজিটিভ হন। সেই যাত্রীর পাশে থাকা সবার জন্যই আইসোলেশনের মেয়াদ বাড়ানো হয়। তাদের মধ্যে আছেন বাংলাদেশ দলের মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, ইয়াসির আলীরা। তারা সোমবার করোনা পরীক্ষায় উতরানোর শর্তে ছাড়া পাবেন।

বাংলাদেশ দলের কোনো খেলোয়াড় করোনা পরীক্ষায় পজিটিভ না হলেও দলের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ করোনা কোভিডে আক্রান্ত হয়েছেন। নাফিস জানালেন, লঙ্কান স্পিন কিংবদন্তিও ধীরে ধীরে সেরে উঠছেন।

এবারের নিউজিল্যান্ড সফরে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ এই সিরিজ শুরু হবে ১ জানুয়ারি থেকে।

XS
SM
MD
LG