অ্যাকসেসিবিলিটি লিংক

পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণের হার অনেকটাই নিম্নমুখী


পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণের হার অনেকটাই নিম্নমুখী

এই পরিস্থিতিতে কী করা উচিত সে ব্যাপারে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সিদ্ধান্ত নেবেন। তবে অনেকে মনে করছেন, নিয়ন্ত্রণবিধির মেয়াদ সামান্য বাড়লেও সব দিক বিবেচনা করে কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হতে পারে।

পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণের হার অনেকটাই নিম্নমুখী। এই পরিস্থিতিতে আগামী ১৫ জুনের পরে নিয়ন্ত্রণবিধি নিয়ে রাজ্য প্রশাসন কী সিদ্ধান্ত নেবে তা নিয়ে জল্পনা চলছে সমাজের নানা স্তরে।

প্রশাসনের খবর, এ ব্যাপারে আগামিকাল, সোমবার সিদ্ধান্ত জানাতে পারে পশ্চিমবঙ্গ সরকার। স্বাস্থ্য-বিশেষজ্ঞ এবং প্রশাসনিক কর্তাদের অনেকেরই বক্তব্য, সংক্রমণের শৃঙ্খল ভাঙতে এই পথ অনেকটাই কার্যকর হয়েছে। তবে নিয়ন্ত্রণবিধি জারি থাকার জন্য অর্থনৈতিক দিক থেকে রাজ্যের উপর চাপ ক্রমশ বাড়ছে।

প্রশাসনের খবর, এই পরিস্থিতিতে কী করা উচিত সে ব্যাপারে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সিদ্ধান্ত নেবেন। তবে অনেকে মনে করছেন, নিয়ন্ত্রণবিধির মেয়াদ সামান্য বাড়লেও সব দিক বিবেচনা করে কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হতে পারে। কিন্তু এখনই নিয়ন্ত্রণবিধি পুরোপুরি প্রত্যাহার করা হবে না বলেই মনেকরা হচ্ছে।

প্রসঙ্গত, গত ১৬ মে নিয়ন্ত্রণবিধি চালু হওয়ার আগে রাজ্যে সংক্রমণের সংখ্যা দৈনিক প্রায় ২০ হাজারে পৌঁছে গিয়েছিল। প্রাথমিকভাবে ১৫ দিনের জন্য এই নিয়ন্ত্রণবিধি চালু করা হলেও, পরে অবশ্য তা বাড়িয়ে ১৫ জুন পর্যন্ত করা হয়েছে।

XS
SM
MD
LG