অ্যাকসেসিবিলিটি লিংক

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হক গ্রেপ্তার 


হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হক গ্রেপ্তার 

বাংলাদেশের অরাজনৈতিক ইসলামিক সংগঠন হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে ভাঙচুরের অভিযোগে রাজধানী ঢাকার মোহাম্মদপুর থানায় ২০২০ সালে দায়ের করা এক মামলায় রোববার গ্রেপ্তার করেছে পুলিশ। 

বাংলাদেশের অরাজনৈতিক ইসলামিক সংগঠন হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে ভাঙচুরের অভিযোগে রাজধানী ঢাকার মোহাম্মদপুর থানায় ২০২০ সালে দায়ের করা এক মামলায় রোববার গ্রেপ্তার করেছে পুলিশ।

তাঁকে গ্রেফতারের পর ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের উপ কমিশনার হারুন অর রশিদ সাংবাদিকদের এমন তথ্য জানিয়ে বলেছেন ওই মামলার তদন্তে মামুনুলের বিরুদ্ধে সুস্পষ্ট প্রমাণ পাওয়া গেছে। হেফাজতের গুরুত্বপূর্ণ পদে থাকা মামুনুল হক সাম্প্রতিক সময়ে মিডিয়া, সামাজিক যোগাযোগ মাধ্যম এবং বিভিন্ন মহলে ব্যাপক ভাবে আলোচিত হয়েছেন।

চলতি ২০২১ সালের মার্চ মাসে অনুষ্ঠিত বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীতে অংশ নিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরের বিরোধিতা করে হেফাজতে ইসলামের করা আন্দোলনের নেতৃত্বে অন্যান্যদের সাথে মামুনুল হকও ছিলেন সম্মুখ সারিতে। ওই সময় দেশের বিভিন্ন স্থানে হেফাজতের নেতা সমর্থকদের সাথে পুলিশের সংঘর্ষে পুলিশের গুলিতে অন্তত ১৩ জন হেফাজত কর্মী নিহত হন। পুলিশ গত কয়েক সপ্তাহে হেফাজতের বিভিন্ন স্তরের নেতা সহ বেশ কয়েকজন কর্মিকে গ্রেফতার করেছে।

এদিকে, বাংলাদেশ খেলাফত মজলিস মামুনুল হকের মুক্তির দাবি জানিয়েছে । সংগঠনটির আমির ইসমাইল নূরপুরী, নায়েবে আমির মাওলানা ইউসুফ আশরাফসহ কয়েকজন নেতা আজ এক বিবৃতিতে অবিলম্বে তাঁকে মুক্তি না দিলে কঠোর কর্মসূচি দেওয়ার হুশিয়ারি দিয়েছেন। নেতাদের হয়রানি ও গ্রেফতার বন্ধ এবং আটকদের নিঃশর্ত মুক্তি দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তাঁরা।

please wait

No media source currently available

0:00 0:01:49 0:00



XS
SM
MD
LG