অ্যাকসেসিবিলিটি লিংক

জাতিসংঘের প্রতিনিধি দলের ভাসানচর সফর বাতিল


বাংলাদেশের দেয়া শর্তাদির কারণে ১৭ নভেম্বর রোববার থেকে জাতিসংঘের একটি কারিগরি প্রতিনিধি দলের ৩ দিনের বাংলাদেশের ভাসানচর সফর বাতিল করা হয়েছে। এই ভাসানচরেই রোহিঙ্গাদের পুনর্বাসনের প্রস্তুতি চলছে। জাতিসংঘের বাংলাদেশস্থ মুখপাত্র লুসি ডোনোভান রোববার জাতিসংঘ মিশনের সফর বাতিলের কথা ভয়েস অফ আমেরিকাকে জানিয়েছেন। ঢাকায় সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা সচিব শাহ্ কামাল সংবাদ মাধ্যমকে বলেছেন, এই মিশন কোথায় যেতে যায় এবং ভাসানচরের কোন এলাকায় যেতে চায়- তা আমরা জানতে চেয়েছি। শর্তাদি পুরণ হলেই জাতিসংঘ মিশনের সফরের পরবর্তী দিন- তারিখ নির্ধারণ করা হবে।

জাতিসংঘ মিশন ভাসানচর কার্যক্রমে সঠিক বিশেষজ্ঞ রয়েছে কিনা, নির্মাণ কাজের পরিস্থিতি এবং রোহিঙ্গাদের বসবাসের উপযোগী কিনা - এ সম্পর্কিত যাবতীয় বিষয় পর্যবেক্ষণ এবং বিশ্লেষনের জন্য ভাসানচর সফর করতে চেয়েছিল।

এদিকে, ভাসানচরে রোহিঙ্গাদের স্থানান্তরে উদ্বেগ জানিয়ে হিউম্যান রাইটস ওয়াচ, এ্যামনেস্টি ইন্টারন্যাশনালসহ ৩৯টি আন্তর্জাতিক সক্রিয়বাদী সংস্থা বাংলাদেশের প্রধানমন্ত্রী বরাবর এক চিঠি পাঠিয়েছে। চিঠিতে স্বেচ্ছায় ও আলাপ-আলোচনার ভিত্তিতে রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরের দাবি জানানো হয়েছে। ...ঢাকা থেকে আমীর খসরু

please wait

No media source currently available

0:00 0:01:05 0:00


XS
SM
MD
LG